• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ম্যারাডোনার পর ট্রফিতে চুমু খেলেন তেভেজ

    ম্যারাডোনার পর ট্রফিতে চুমু খেলেন তেভেজ    

    ম্যাচের আগে ডিয়েগো ম্যারাডোনাকে চুমু খেয়ে আশীর্বাদ ধন্য হয়েছিলেন কার্লোস তেভেজ। আশীর্বাদ পেয়ে তিনিই শেষ পর্যন্ত গোল করে লিগ শিরোপা জেতালেন বোকা জুনিয়র্সকে। ম্যারাডোনার দল জিমনাসিয়া লা প্লাতাকে ১-০ গোলে হারিয়ে লিগের শেষ গেমউইকে ট্রফি ছুঁয়ে দেখেছে তার দল। শেষ চার মৌসুমের মাঝে এটি বোকার তৃতীয় লিগ শিরোপা, আর সব মিলিয়ে ৩৪ তম।

    আর্জেন্টিনার প্রিমিয়ার ডিভিশনে শিরোপার সমীকরণের কারণে দিনটি জমে উঠেছিল বেশ। বোকার চেয়ে ১ পয়েন্ট এগিয়ে থেকে এদিন অ্যাটলেটিকো টুকুমানের বিপক্ষে মাঠে নেমেছিল রিভার প্লেট। তবে মিড টেবিলের দল টুকুমান এদিন আটকে দিয়েছে মার্সেলো গ্যালার্দোর দলকে। ১-১ গোলে ড্র করে আবারও লিগ শিরোপা বঞ্চিত হয়েছে তারা। ২০১৪ এর পর আর প্রিমিয়ার ডিভিশনের সেরার মুকুট পরা হয়নি রেকর্ড ৩৬ বারের শিরোপাজয়ীদের।


    রিভারের পা হড়কানোর সুযোগটা দারুণভাবে বুঝে নিয়েছে বোকা জুনিয়র্স। যদিও ম্যারাডোনার দল জিমনাসিয়াকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে তাদের। জয়সূচক গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৭২ মিনিট পর্যন্ত। ম্যাচের যখন ১৮ মিনিট বাকি, তখনই ম্যাজিক দেখালেন তেভেজ, বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে জিমনাসিয়া গোলরক্ষক হোর্হে ব্রউনকে পরাস্ত করে লা বমবোনেরায় উৎসবের উপলক্ষ্য তৈরি করে দেন এই ফরোয়ার্ড।

    এবারের লিগ জয়টিকে রিভার প্লেটের বিপক্ষে ২০১৮ সালে কোপা লিবার্তোদোরেস ফাইনাল এবং গত বছরের সেমিফাইনালে বোকার হারের মধুর প্রতিশোধ হিসেবেই দেখা হচ্ছে। ২০১৪ সালে ক্লাবে আসার পর গ্যালার্দো রিভারের হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতেছেন। তবে আরেকবার খুব কাছে এসে লিগ শিরোপা ছুঁয়ে দেখতে না পারার আক্ষেপ তাকে পোড়াবে নিশ্চিত। তবে বোকার জয়টা শুধু প্রতিশোধের জন্যই নয়, আরও একটি কারণে মধুর, বিশেষভাবে ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট হুয়ান রোমান রিকেলমের জন্য। আরেক বোকা কিংবদন্তি ম্যারাডোনার সাথে তার লড়াইয়ের কথা কে না জানে! সেই ম্যারাডোনার বর্তমান দলকে হারিয়ে লিগ জয়ের উৎসব করায় তার আনন্দটা আরেকটু বেড়ে গেছে তা নিশ্চিত।