• ফুটবল, অন্যান্য
  • " />

     

    খেলার মাঠে আরও এক ফুটবলারের মৃত্যু

    খেলার মাঠে আরও এক ফুটবলারের মৃত্যু    

    নাইজেরিয়ান ফুটবলে আরেকটি শোকের দিন ছিল কাল। দেশটির প্রিমিয়ার লিগ দল নাসারাওয়া ইউনাইটেডের ডিফেন্ডার চিনেমে মার্টিনস মাঠে প্রতিপক্ষ দলের এক খেলোয়াড়ের সাথে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। 

    প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইএসপিএন  জানিয়েছে, প্রথমার্ধের শেষ মুহূর্তে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে আঘাত পান চিনেমে। তৎক্ষণাৎ সেখানেই জ্ঞান হারান তিনি। মাঠে চিকিৎসক স্বল্পতা থাকায় তার কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল এবং তার সতীর্থরা তার জ্ঞান ফিরিয়ে আনার প্রাণান্ত চেষ্টা করেন। তবে এরপরও জ্ঞান না ফিরলে না হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নাসারাওয়া ইউনাইটেড ক্লাবের চেয়ারম্যান আইজাক দানালদি বিষয়টি নিশ্চিত করেছেন।

    এক বিবৃতিতে নাইজেরিয়ার লিগ ম্যানেজমেন্ট কোম্পানি শোক জানিয়েছে, সাথে মরদেহের অটোপসি করার কথাও বলেছে তারা। বিবৃতিতে সংস্থাটির চেয়ারম্যান শেহু দিক্কো তার শোক জানিয়ে বলেন, “আশা করি, অটোপসি করার পর সব তথ্য পেলে আমরা পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করতে পারব। যাতে এ ধরনের ঘটনার আর যেন পুনরাবৃত্তি না হয়।”

    অবশ্য ফুটবল মাঠে মৃত্যুর ঘটনা নাইজেরিয়ার ফুটবলে এটিই প্রথম নয়। ১৯৫৪ সালে রেলওয়ের হয়ে মারিনের বিপক্ষে খেলার সময় ডেভিড ওমোফেয়ে মাঠে সংজ্ঞা হারান। লাগোস জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। ১৯৯৭ সালে জুনিয়র খেলোয়াড় টুনডে চ্যারিটি ইখিদেরোও একইভাবে প্রাণ হারান।