• অন্যান্য খবর
  • " />

     

    ছয় মাস জেলে থাকতে হবে রোনালদিনহোকে?

    বড় বিপদেই পড়ে গেছেন রোনালদিনহো। প্যারাগুয়েতে এসেছিলেন একটা ক্যাসিনো ক্লাবের দাওয়াতে, এখন জাল পাসপোর্টের জন্য যেতে হয়েছে চৌদ্দশিকের মধ্যে। মড়ার ওপর খাঁড়ার ঘা হচ্ছে, ছয় মাস জেলে থাকতে হতে পারে এই ব্রাজিল ফুটবলারকে।

    রোনালদিনহো কেন জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢুকেছিলেন, সেটাই বড় রহস্য। এমনিতে প্রতবেশী দেশ হিসেবে প্যারাগুয়েতে ঢুকতে ব্রাজিলিয়ানদের পাসপোর্ট দরকার হয় না। রোনালদিনহো ও তার সঙ্গীরা এমনিই ঢুকতে পারতেন, কিন্তু এখন জাল পাসপোর্টের জন্য ফেঁসে গেছেন। এর মধ্যে আদালতে তোলা হয়েছে তার মামলা, সেখানে তার জামিনের আবেদনও নাকচ করে দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত রোনালদিনহোকে দেশে ফেরত পাঠানো হবে না বলে জানিয়েছেন প্যারাগুয়ের আদালত। কারণ তাদের কথা, একবার দেশে ফিরে গেলে সেখান থেকে আবার প্যারাগুয়েতে এনে রোনালদিনহোর বিচার করা কঠিন হয়ে পড়বে।

    আপাতত রোনালিদনহোকে প্যারাগুয়ের হাজতেই থাওতে হচ্ছে। তার আইনজীবিরা ঘরবন্দি রেখে বিচার করার একটা দাবি তুলেছিলেন, কিন্তু সেটাও খারিজ হয়ে গেছে। কারাগারে অবশ্য তাকে সর্বোচ্চ নিরাপত্তাতেই রাখা হচ্ছে। কিন্তু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত থাকতে হবে জেলেই। সেটা শেষ হতে লেগে যেতে পারে ছয় মাসও!

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন