• ফুটবল, অন্যান্য
  • " />

     

    পিছিয়ে গেল ব্রাজিল, আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচও

    পিছিয়ে গেল ব্রাজিল, আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচও    

    করোনা ভাইরাসের কারণে পিছিয়ে গেছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই। আগামী ২৪ মার্চ থেকে শুরু হওয়ার কথা থাকলেও আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনাসহ দক্ষিণ আমেরিকা অঞ্চলের দলগুলোর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুটি ম্যাচডে। ফিফা আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

    মূলত গতকাল বৃহস্পতিবার দক্ষিণ আমেরিকার ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো পিছিয়ে দেওয়ার জন্য ফিফাকে অনুরোধ করেছিল। সেই অনুরোধের প্রেক্ষিতেই ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবৃতিতে ফিফা জানিয়েছে, “কনমেবলের সাথে আলোচনার পর ফিফা সিদ্ধান্ত নিয়েছে, আগামী ২৪ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো আয়োজিত হওয়ার কথা থাকলেও আপাতত সেগুলো পিছিয়ে যাচ্ছে। তবে ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে, সে ব্যাপারে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।”

    “ফিফা গভীরভাবে করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। পরবর্তীতেও দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের সূচিতে কোনও পরিবর্তন আনার প্রয়োজন হলে ফিফা তখন সিদ্ধান্ত নেবে।”

    বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচডে-তে ২৭ মার্চ একুয়েডর এবং ১ এপ্রিল বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার কথা ছিল আর্জেন্টিনার। এছাড়া ২৮ মার্চ বলিভিয়া এবং ১ এপ্রিল পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ ছিল নেইমারদের। সেই সূচি অনুযায়ী নিজ নিজ বাছাইয়ের ম্যাচের জন্য স্কোয়াডও ঘোষণা করেছিল আর্জেন্টিনা এবং ব্রাজিল।