• ফুটবল, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    মাস্ক পরে মাঠে নেমে ব্রাজিলিয়ান ক্লাবের প্রতিবাদ

    ব্রাজিলের ক্লাব গ্রেমিও খেলা চালিয়ে প্রতিবাদ করেছে মাঠে মাস্ক পরে নেমে। করোনা সংক্রমণের পর বিশ্বের একের পর এক স্পোর্টিং ইভেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে। এর পরও ব্রাজিলে খেলা চলেছে ফিক্সচার মেনে। গ্রেমিও ফুটবলাররা তাই বেছে নিয়েছেন নতুন পন্থা। সাও লুইজের বিপক্ষে ম্যাচে খেলোয়াড়রা মাঠে নেমেছিলেন মুখে মাস্ক পরে।


    যদিও ফুটবলাররা মাঠে খেলেছেন মাস্ক খুলে রেখেই। গ্রেমিও কোচ রেনাতো প্রতালুপ্পি ম্যাচ শেষে বলেছেন, "খেলোয়াড়দের এই প্রতিবাদ খেলা স্থগিত করার জন্য। এখন এমন একটা সময় যখন জীবনকে সবকিছুর আগে রাখা উচিত।"

    "পুরো পৃথিবীই থমকে গেছে। এমন সময় ব্রাজিলের ফুটবলও কি বন্ধ হওয়া উচিত নয়? এই বার্তাটা দিতে চেয়েছি আমরা। আশা করি শীঘ্রই কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হবে।" সতর্কতা অবলম্বন করে ব্রাজিলে ম্যাচটি হয়েছে দর্শক ছাড়া। ওই ম্যাচে সাও লুইজকে ৩-২ গোলে হারিয়েছে গ্রেমিও। ম্যাচের পর ওইদিনই (রবিবার) ব্রাজিলে সবধরনের প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে।


    দক্ষিণ আমেরিকার ক্লাবগুলো বেশ কিছুদিন ধরেই খেলা স্থগিত করার দাবিতে সরব। আর্জেনাটিনার ক্লাব রিভাল প্লেট তাদের সুপারলিগার ম্যাচ খেলতেও অস্বীকৃতি জানিয়েছিল এর আগে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন