• ফুটবল, অন্যান্য
  • " />

     

    করোনার প্রকোপে খেলতে অস্বীকৃতি, ক্লাবের সঙ্গে ওবি মিকেলের চুক্তি বাতিল

    ইউরোপের বড় লিগগুলো বন্ধ হয়ে গেছে। তুরস্কে এই অবস্থায়ও ফাঁকা গ্যালারিতে চলছে ফুটবল। করোনাভাইরাসের সংক্রমণের ভেতরও ফুটবল খেলা চালিয়ে যেতে চাননি সাবেক নাইজেরিয়া অধিনায়ক জন ওবি মিকেল। অস্বীকৃতি জানানোর পর তার ক্লাব ত্রাবজোনস্পরের সঙ্গে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল হয়ে গেছে তার।

    তুরস্কের ক্লাবটির সঙ্গে ওবি মিকেলের ২ বছরের চুক্তি মেয়াদ বাতিল হয়েছে মঙ্গলবার। ওবি মিকেল নিজের সোশ্যাল  মিডিয়ায় পোস্ট দিয়ে নিশ্চিত করেছেন পুরো ব্যাপারটি। জানিয়েছেন, করোনাভাইরসের প্রকোপ না কমা পর্যন্ত এর ভেতর ফুটবল খেলতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করছিলেন না।


    "জন ওবি মিকেলের সঙ্গে আমাদের পেশাদার চুক্তি পারস্পরিক সমঝোতার ভিত্তিতে বাতিল করা হয়েছে। মেয়াদের বাকি সময়ে যে সুযোগ-সুবিধাগুলো তার পাওয়ার কথা ছিল সেসবের দাবিও তিনি ছেড়ে দিয়েছেন।"

    ওবি মিকেল ইনস্টাগ্রামে লিখেছেন, "জীবন ফুটবলের চেয়ে অনেক দামী।"  

    "আমি এই অবস্থার ভেতর ফুটবল খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করছি না। এই সঙ্কটের সময়ে সবার ঘরে তার নিজ নিজ পরিবারের কাছে থাকা উচিত। বিশ্ব এখন হুমকির মুখে, এ সময় ফুটবল স্থগিত করা উচিত।"  

    যদিও ত্রাবজোনস্পোর ক্লাব প্রেসিডেন্ট আহমেত আগালু এই দাবির বিপক্ষে কথা বলছেন, "আমরা এখন লিগের শীর্ষে আছি। ত্রাবজোনস্পোরকে চ্যাম্পিয়নস ঘোষণা করা উচিত।"