• ফুটবল, অন্যান্য
  • " />

     

    জরুরী অবস্থায় চিকিৎসক হিসেবে কাজ করবেন পর্তুগিজ ক্লাব প্রেসিডেন্ট

    পর্তুগালের ক্লাব স্পোর্টিং সিপি প্রেসিডেন্ট ফ্রেডেরিকো ভারান্দাস করোনা পরিস্থিতির সামাল দিতে চিকিৎসক পেশায় ফেরত যাওয়ার ঘোষণা দিয়েছেন। ২০১৮ সাল থেকে ক্লাবের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ভারান্দাস একজন স্পোর্টস মেডিসিন, ফিজিক্যাল মেডিসিন ও পুনর্বাসন বিশেষজ্ঞও।

    করোনাভাইরাসে ৭৮৫ জন আক্রান্ত হওয়ার পর গতকাল শুক্রবার পর্তুগালে জরুরী অবস্থা জারি করা হয়েছে। এরপরই দেশের সেবায় নিয়োজিত থাকতে চিকিৎসক পেশায় ফেরত যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ভারান্দাস। ৪০ বছর বয়সী তার ইনস্টাগ্রামে লিখেছেন, "আমাদের বাবা-দাদাদের প্রজন্ম ও এই প্রজন্মের জন্য কিছু সবার কিছু করা উচিত। আরেকটি অর্থনৈতিক সঙ্কটের ভেতর তরুণ প্রজন্মকে ফেলা যাবে না। পর্তুগালের সবার জন্য যে যার জায়গা থেকে আমাদের এগিয়ে আসতে হবে।"

    "কেউ অসুস্থ্যদের সেবা করছে, কেউ রুটি বানাচ্ছে, কেউ পর্তুগিজদের সতর্ক করছে, কেউ পর্তুগালের অর্থনীতি সচল রাখতে দিন-রাত খেটে যাচ্ছে।

    আমি আমার দেশের সেবায় নিয়োজিত ছিলাম। আজ যখন জরুরী অবস্থা জারি হয়েছে তখনও আবার ফিরে যাচ্ছি। যতদিন জরুরী অবস্থা চলবে ততোদিন আমি এই পেশায় (চিকিৎসক) থাকব। পর্তুগালের যতদিন আমাকে দরকার হবে, ততদিন আমি পাশে থাকব।"
     
    ভারান্দাস এর আগে নিজ দেশের সেনাবাহিনীর ক্যাপ্টেন হিসেবে নিয়োজিত ছিলেন। মিলিটারি মেডিসিনে কাজ করার অভিজ্ঞতাও আছে তার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন