• অন্যান্য খবর
  • " />

     

    বেনজেমাকে জিরুর জবাব, 'আমি বিশ্বকাপজয়ী গো কার্ট'

    করিমা বেনজেমা এবং অলিভিয়ের জিরুর কথার ইট পাটকেল ভালোই জমে উঠেছে। কয়েকদিন আগে ইনস্টাগ্রামে লাইভে নিজেকে ফর্মুলা ওয়ানের গাড়ি এবং জাতীয় দলের সতীর্থ জিরুকে থিম পার্কের ‘গো কার্টে’র সঙ্গে তুলনা করে আলোচনার জন্ম দিয়েছিলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বেনজেমা। তাৎক্ষণিকভাবে বেনজেমার সেই বিস্ফোরক মন্তব্যের বিপরীতে মুখ না খুললেও অবশেষে ঠাণ্ডা মাথায় জবাব দিলেন জিরু।

    ফ্রান্সের ফুটবল বিষয়ক ওয়েবসাইট ‘বিফুট’-এর সাথে এক সাক্ষাৎকারে বেনজেমার মন্তব্য নিয়ে করা প্রশ্নের পর জিরুর উত্তর, “আমি গো কার্ট? বিশ্বকাপজয়ী গো কার্ট।”

    দিদিয়ের দেশম ফ্রান্সের দায়িত্ব নেওয়ার পর থেকে জাতীয় দলের দরজা একরকম বন্ধই হয়ে যায় বেনজেমার জন্য। প্রায় এক দশক ধরে ইউরোপিয়ান ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকারের তকমা তার নামের সঙ্গে এঁটে থাকার পরও জাতীয় দলে সুযোগ না পাওয়ার বিষয়টি মেনে নিতে পারেননি বেনজেমা। এই কারণে দেশমকে লক্ষ্য করে হরহামেশাই অনেক কটুবাক্যই ছুড়ে দেন তিনি, তবে জাতীয় দলের কোনও সতীর্থকে এর আগে খোঁচা দেননি বেনজেমা।

    যদিও পরবর্তীতে জিরুকে করা সেই মন্তব্যের পক্ষে সাফাই গেয়ে বেনজেমা বলেছেন, “মন্তব্যটা আসলে প্রেক্ষাপটের বাইরে ব্যবহার করা হচ্ছে। তারা শুধু ফর্মুলা ওয়ান গাড়ি আর গো কার্টেই সব মনোযোগ দেওয়ার ফলে আসল বক্তব্যটা চাপা পড়ে গেছে। আপনি যদি আমার আর রোনালদোর মধ্যে একই রকম তুলনা টানার কথা বলেন, তাহলে আমি রোনালদোকে ফর্মুলা ওয়ান গাড়ি আর আমাকে গো কার্ট বলব। বিষয়টা বোঝা খুবই সহজ।'

    জিরু অবশ্য এই কথার লড়াইয়ে জাতীয় দলের সতীর্থ আঁতোয়ান গ্রিযমানের তরফ থেকে সমর্থন পাচ্ছেন, “আসলে এই বিষয়টা নিয়ে বেশি কথা বলে সমস্যায় পড়তে চাই না। শুধু এটুকুই বলব, আমি জিরুকে পছন্দ করি, সে ভালো খেলোয়াড় এবং সে আমাদের বিশ্বকাপ জিততে সাহায্য করেছে, আর আমি মনে করি এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”