• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বেতনের ৩০ শতাংশ ম্যানচেস্টার হাসপাতালে দিচ্ছেন ম্যাগুয়েররা

    পিএফএ আর ইংলিশ ক্লাবগুলোর ভেতর খেলোয়াড়দের বেতন নিয়ে চলছে দর-কষাকষি। এর ভেতর নিজেরাই উদ্দ্যোগী হয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়রা আর্থিক সাহায্য করছেন শহরের হাসপাতালে। ইউনাইটেড ফুটবলারদের এক মাসের বেতনের ৩০ শতাংশ করে জমা পড়বে ম্যানচেস্টার হাসপাতালে।

    গত মৌসুমের ফিন্যানসিয়াল রিপোর্ট অনুযায়ী ইংল্যান্ডের ক্লাবগুলোর ভেতর সবচেয়ে বেশি টাকা খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করে ম্যানচেস্টার ইউনাইটেড। করোনাভাইরাসের এই সঙ্কটাপন্ন অবস্থায় ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়ের উদ্যোগটি নিয়েছেন বলে জানাচ্ছে ইংলিশ সংবাদ মাধ্যমগুলো। ক্লাব অধিনায়কের প্রস্তাবে খেলোয়াড়রাও রাজি হয়েছেন বলে খবর।

    এর আগে বোর্নমাউথ কোচ এডি হাউ স্বেচ্ছায় বেতন কম নিয়ে প্রশংসিত হয়েছেন ইংল্যান্ডে। খেলোয়াড়রাও নিজ উদ্দ্যোগে অনেকেই আর্থিকভাবে সহায়তা করে যাচ্ছেন। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক কিছুদিন আগেই জরুরী অবস্থায় ফুটবলারদের কাছ থেকে সহায়তা না পেয়ে সরাসরি সমালোচনা করেছিলেন।

    জুভেন্টাস, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়ড়রা বেতন কম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আগেই। তবে ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে সেদিকে পা বাড়াল ম্যানচেস্টার ইউনাইটেড। ওই ক্লাবগুলো অবশ্য বিবৃতিতে জানিয়েছে নিজেদের স্টাফদের বেতন নিশ্চিত করাই তাদের মূল লক্ষ্য। এক্ষেত্রে ইউনাইটেড খেলোয়াড়দের উদ্দ্যোগ আরেকটু মহৎ। তারা সরাসরি দান করছেন ম্যানচেস্টার শহরের হাসপাতালে।