• ফুটবল, অন্যান্য
  • " />

     

    বেলারুশে ফুটবল লিগ চলছে, চলবে

    বেলারুশে ফুটবল লিগ চলছে, চলবে    

    পৃথিবীজুড়ে এক করোনাভাইরাসের কারণে মানুষের জীবনযাত্রাই এখন হুমকির মুখে। ইউরোপের বেশিরভাগ দেশেই বন্ধ রয়েছে ফুটবল। তবে এর ভেতরও বেলারুশ তাদের ঘরোয়া লিগ চালিয়ে যাচ্ছে। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশের প্রধান সার্গে ঝারদেতস্কি জানাচ্ছেন, এমন কোনো পরিস্থিতি এখনও আসেনি যে কারণে পিছিয়ে দিতে হবে ঘরোয়া লিগের লিগের সময়সূচী। 

    এপ্রিলের ২ তারিখ আন্তজার্তিক যে কোনো ধরনের সম্মেলন বাতিল করার ঘোষণা দিয়েছে বেলারুশ সরকার। দেশটিতে এখন পররযন্ত ৩৫১ জন করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন, প্রাণ হারিয়েছেন ৪ জন। অনেক দেশের তুলনায় অবস্থা কিছুটা ভালো হলেও প্রতিবেশি দেশ লাটভিয়া, ইউক্রেন, রাশিয়া, লিথুনিয়ার চেয়ে অনেক পিছিয়ে বেলারুশ। সেসব দেশে ফুটবল বাতিল হলেও ঝারদেতস্কি সেসবের তোয়াক্কা করছেন না।

    "জাতীয় ফুটবল লিগ চলবে। আমরা প্রতিদিন পরিস্থিতি বিবেচনা করছি। আমাদের স্বাস্থ্য ব্যবস্থার ওপর আমাদের ভরসা আছে। এবং এই মুহুর্তে খেলা বন্ধ করার কোনো কারণই নেই।"- ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন বেলারুশ এফএর প্রেসিডেন্ট।

    "আমরা জানি বেশ কিছু দেশে অবস্থা সঙ্কটাপন্ন। তবে বেলারুশের এখনকার পরিস্থিতি আসলেই অতোটা খারাপ নয়। আম্রয়া নিয়মিত যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছি।"

    বেলারুশ ফুটবল লিগকে বলা হচ্ছে, পৃথিবীর শেষ ফুটবল লিগ। এই তকমাটা নিজেরা ইচ্ছা করে গায়ে সাঁটাননি বলে জানাচ্ছেন তিনি, "এটা বললে তো এখন কিছু করার নেই। এমন কিছু হোক, আমরা তা চাইনি। তবে এখানে আসলেই খেলা বন্ধ করার মতো পরিস্থিতি তৈরি হয়নি।"

    ফুটবলকে ঝারদেতস্কি দেখছেন এই অসময়ে মানুষের জন্য বিনোদন হিসেবে, "এই দুর্যোগের সময় বৈশ্বিক মহামারির ভেতর ফুটবল মানুষকে একটু স্বস্তি দেবে। এটা একটা বিনোদনের উপায় হতে পারে।"