• ফুটবল, অন্যান্য
  • " />

     

    কারফিউ লঙ্ঘন করে ৩ মাসের জন্য গৃহবন্দি হলেন সার্বিয়ার ফুটবলার

    কারফিউ লঙ্ঘন করে ৩ মাসের জন্য গৃহবন্দি হলেন সার্বিয়ার ফুটবলার    

    লকডাউন, কারফিউ এই শব্দগুলোর মানে অনেক চেষ্টা করেও সার্বিয়ার ফুটবলারদের বোঝানো যাচ্ছে না। তাই এবার কারফিউর কড়াকড়ি বোঝাতে দেশটির এক ফুটবলারকে ৩ মাসের জন্য গৃহবন্দি করেছে দেশটির সরকার। শুক্রবার কারফিউ লঙ্ঘন করে রাজধানী বেলগ্রেডের একটি হোটেলের লবি বারে পার্টি করার সময় অ্যালেক্সান্ডার প্রিয়োভিচ নামের সেই ফুটবলার এবং সেখানে অবস্থানরত আরও ১৯ জনকে আটক করেছিল দেশটির পুলিশ।

    রবিবার এক ভিডিও ট্রায়ালের মাধ্যমে কারফিউ ভঙ্গের দায়ে তাকে অভিযুক্ত করে ৩ মাসের সাজা দেওয়া হয়েছে। এই সময়টায় নিজের বাসাতেই বন্দী থাকবেন ২৯ বছর বয়সী প্রিয়োভিচ। বর্তমানে সৌদি আরবের আল ইত্তিহাদ ক্লাবের হয়ে খেলছেন তিনি। সার্বিয়ায় করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের ওপর বেশ জোর দেওয়া হচ্ছে, এরই অংশ হিসেবে দেশটিতে বিকেল ৫ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নিয়মিত কারফিউ চলছে। সেই কারফিউর তোয়াক্কা না করেই হোটেলে পার্টি করতে গিয়েছিলেন প্রিয়োভিচ।

    অবশ্য প্রিয়োভিচই লকডাউন ভঙ্গ করা প্রথম সার্বিয়ান ফুটবলার নন, এর আগে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড লুকা ইয়োভিচও একই কাজ করে সমালোচনার মুখে পড়েছিলেন। স্পেনে ১৪ দিনের কোয়ারেন্টিন কাটিয়ে সার্বিয়ায় এসে জরুরী অবস্থা লঙ্ঘন করে দেদারসে ঘোরাফেরা শুরু করেছিলেন তিনি, বান্ধবীর জন্মদিনের পার্টিতেও অংশ নিয়েছিলেন। দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য সার্বিয়ায় তখন বেশ তোপের মুখে পড়েছিলেন ইয়োভিচ।