• ফুটবল, অন্যান্য
  • " />

     

    কারাবন্দি থেকে এবার গৃহবন্দি রোনালদিনহো

    কারাবন্দি থেকে এবার গৃহবন্দি রোনালদিনহো    

    প্রায় ১ মাস কারাবন্দি থাকার পর জেল থেকে ছাড়া পেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো। তবে কারাগার থেকে ছাড়া পেলেও বন্দি দশা থেকে মুক্তি মেলেনি তার, কারাগার থেকে সরাসরি আসুনসিওনের একটি হোটেলে স্থানান্তরিত করা হয়েছে তাকে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সেখানেই গৃহবন্দি হিসেবে থাকবেন রোনালদিনহো এবং তার ভাই রবার্তো। নকল পাসপোর্ট ব্যবহার করে প্যারাগুয়েতে প্রবেশের কারণে গত ৪ মার্চ রোনালদিনহো এবং তার ভাইকে আটক করে দেশটির পুলিশ।

    মঙ্গলবার প্যারাগুয়ের একটি আদালতে এ সংক্রান্ত নির্দেশ দেওয়ার পর বিষয়টি নিয়ে প্রচারমাধ্যমের সঙ্গে প্রেস কনফারেন্সে এসব তথ্য জানিয়েছেন বিচারক গুস্তাভো আমারিলা, “আমি তাদের গৃহবন্দিত্বের নির্দেশ দিয়েছি। হোটেল কর্তৃপক্ষ নিজেদের খরচে তাকে গৃহবন্দি রাখার ব্যাপারে আমাকে নিশ্চয়তা দিয়েছে।” প্রায় ১.৬ মিলিয়ন ডলার মুচলেকা পরিশোধ করার পরই কারাগার থেকে মুক্তি পেয়েছেন রোনালদিনহো এবং তার ভাই।

    গত ৪ মার্চ ব্রাজিল থেকে কোনও প্রতিবন্ধকতা ছাড়াই নকল পাসপোর্ট ব্যবহার করে প্যারাগুয়ের মাটিতে পা রাখেন রোনালদিনহো। তবে এর কয়েক ঘণ্টা পরই আসুনসিওনের একটি হোটেল থেকে তাকে আটক করে দেশটির পুলিশ। পরবর্তীতে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে তাকে জেলে পাঠিয়েছিল প্যারাগুয়ের আদালত।

    একটি ক্যাসিনো উদ্বোধনসহ কিছু দাতব্য কাজের জন্য গত মাসে প্যারাগুয়েতে এসেছিলেন রোনালদিনহো। তাকে প্যারাগুয়েতে যারা আমন্ত্রণ জানিয়েছিল তাদের বিরুদ্ধেও এখন ব্যবস্থা নিচ্ছে পুলিশ। এরই মধ্যে ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে আর গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে রোনালদিনহোকে আমন্ত্রণ জানানো দাতব্য ফাউন্ডেশনের দায়িত্বে থাকা এক নারী ব্যবসায়ীর বিরুদ্ধে।