• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ড্রোনে চেপে পুরস্কার এলো ম্যালকমের বাড়িতে

    ড্রোনে চেপে পুরস্কার এলো ম্যালকমের বাড়িতে    

    করোনাভাইরাসের কারণে নিজের এবং অন্যের সুস্বাস্থ্যের জন্য সবাইকে এখন কঠিনভাবে সামাজিক দূরত্বের বিধান মেনে চলতে হচ্ছে। আর লকডাউনের কারণে ঘর ছেড়ে অপ্রয়োজনীয় কাজে বের হওয়া থেকেও বিরত থাকছে সবাই। এমন অবস্থায় রাশিয়ার ক্লাব জেনিত সেইন্ট পিটারসবার্গ মার্চ মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের কাছে এক অদ্ভুত উপায়ে পৌঁছে দিল। যাতে পুরস্কারটি পৌঁছে দিতে এবং গ্রহণ করতে কাউকেই গৃহত্যাগ করতে না হয় সঙ্গে সামাজিক দূরত্বও বজায় থাকে সম্পূর্ণভাবে, আর এটা করতে ক্লাবটি ব্যবহার করেছে ছোট আকৃতির একটি রিমোট চালিত ড্রোন।


    ক্লাবের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে যে, ম্যালকমের বাসার জানালা দিয়ে পুরস্কার সহ ড্রোনটি বাসায় প্রবেশ করে, আর সেটা থেকে পুরস্কারটি হাতে তুলে নেন এই ব্রাজিলিয়ান। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, “আমি এই মাত্র একটি বার্তা পেয়েছি যে আমাকে জানালা খুলতে হবে।” পুরস্কার গ্রহণের পর তিনি সবাইকে নিজ নিজ বাসায় অবস্থান করতে বলেন। বৈশ্বিক মহামহারীতে যেভাবে বিশ্ব বদলে যাচ্ছে তাতে আগামী কয়েক মাস এভাবে ড্রোনের ব্যবহার নিয়মিত হলেও বোধ হয় অবাক হওয়ার থাকবে না তেমন কিছুই!

    রাশিয়ান প্রিমিয়ার লিগে বর্তমানে ৯ পয়েন্টের লিড নিয়ে শীর্ষে আছে জেনিত। প্রায় ৩০ ভাগ সমর্থকের ভোট পেয়ে মার্চ মাসে ক্লাবের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ম্যালকম। রাশিয়ায় ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে আর লিগ স্থগিত করা হয়েছে ৩১ মে পর্যন্ত।