• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ছেলেবেলার ক্লাবকে বাঁচাতে এগিয়ে এলেন ফেলাইনি এবং ভিটসেল

    ছেলেবেলার ক্লাবকে বাঁচাতে এগিয়ে এলেন ফেলাইনি এবং ভিটসেল    

    ব্যাপক ঋণের বোঝা মাথায় নিয়ে বেলজিয়ান লিগ থেকে বিতাড়িত হওয়ার মুখে ছিল স্ট্যান্ডার্ড লিয়েজ। তবে সেই বিপদ থেকে ক্লাবকে বাঁচাতে এগিয়ে এসেছেন ক্লাবের দুই সাবেক ফুটবলার মারুয়ন ফেলাইনি এবং অ্যাক্সেল ভিটসেল।

    প্রচুর পরিমাণ ঋণের কারণে গত মাসে স্ট্যান্ডার্ড লিয়েজের পেশাদার ক্লাব লাইসেন্স বাতিল করে দিয়েছিল বেলজিয়ান লিগ কর্তৃপক্ষ। আর আর্থিক সংকটের সেই সময় ক্লাবকে ৩ মিলিয়ন ইউরো ধার দিয়েছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফেলাইনি।

     


    আর বরুশিয়া ডর্টমুন্ডের ভিটসেল একটি কোম্পানিতে অর্থ বিনিয়োগ করেছেন, যারা ক্লাবের স্টেডিয়াম কিনে নিয়েছে এবং পরবর্তীতে সেটি ক্লাব কর্তৃপক্ষকেই ভাড়ায় ব্যবহার করতে দিয়েছে। ফেলাইনি এবং ভিটসেল দুজনই নিজেদের পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন স্ট্যান্ডার্ড লিয়েজের হয়ে। ২০০৬-১১ পর্যন্ত ক্লাবের জার্সিতে খেলেছিলেন ভিটসেল আর ফেলাইনি খেলেছিলেন ২০০৬-০৮ পর্যন্ত।

    বেলজিয়ান লিগ কর্তৃপক্ষ স্ট্যান্ডার্ড লিয়েজের পেশাদার ক্লাব লাইসেন্স বাতিল করে দেওয়ার ফলে কার্যত চতুর্থ বিভাগে নেমে যেত হত তাদের। তবে আপাতত আর্থিক সমস্যা কাটিয়ে ওঠায় দেশটির স্পোর্টস আর্বিট্রেশন আদালতে সেই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করেছিল ক্লাবটি। আর আপিলের সিদ্ধান্ত ক্লাবটির পক্ষে এসেছে বলে জানিয়েছেন ক্লাবের মুখপাত্র অলিভিয়ের স্মিটস। 

    বেলজিয়ান লিগ বাতিল হওয়ার আগে চলতি মৌসুমে পঞ্চম অবস্থানে ছিল স্ট্যান্ডার্ড লিয়েজ।