• ফুটবল, অন্যান্য
  • " />

     

    'কামড়-কাণ্ডের' জন্য সুয়ারেজকে বরং 'স্মার্টই' বললেন কিয়েলিনি

    ২০১৪ বিশ্বকাপ বললেই স্মৃতিটা ভেসে ওঠার কথা চোখে। জর্জো কিয়েলিনিকে কামড়ে লুইস সুয়ারেজ তোলপাড় ফেলে দিয়েছিলেন সেবার, ইতালি আর উরুগুয়ের সেই ম্যাচ নিয়ে পরে তো তোলপাড়ই শুরু হয়। এরপরও কিয়েলিনির মুখোমুখি হয়েছেন সুয়ারেজ, সেই প্রসঙ্গও এসেছে। তবে সেই ঘটনা নিয়ে সুয়ারেজের ওপর আর ক্ষোভ নেই ইতালিয়ান এই ডিফেন্ডারের। বরং উরুগুইয়ান ফরোয়ার্ডকে নিজের আত্মজীবনীতে ‘স্মার্ট’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।


    বইতে সেই ফাউলের প্রসঙ্গ টেনে কিয়েলিনি সুয়ারেজের প্রশংসাই করেছেন, “আক্রোশ ফুটবলের অংশ। আমি এটাকে অযৌক্তিক বলব না। প্রতিপক্ষকে পিছনে ফেলতে আপনাকে স্মার্ট হতে হবে। আমি তার ধূর্ততার প্রশংসা করি। সুয়ারেজ যদি সে সময় বল হারিয়ে ফেলত, তাহলে অন্য আর দশজন ফরোয়ার্ডের মতো হয়েই থেকে যেত।”

    সেই ম্যাচের ঘটনা উল্লেখ করে এরপর সুয়ারজের সঙ্গে নিজের মিল তুলে ধরেন এই জুভেন্টাস ডিফেন্ডার, “আমি কাভানিকে মার্ক করছিলাম, তাকে মার্ক করা বেশ কঠিন। এর মাঝেই হঠাৎ খেয়াল করলাম যে, আমার কাঁধে কামড়ের দাগ। এটা হয়ত তার হ্যান্ড-টু-হ্যান্ড লড়াইয়ের কৌশল, সত্যি বলতে আমিও এভাবেই লড়াই পছন্দ করি। আমরা একইরকম, আমিও তার মতোই স্ট্রাইকারদের রুখে দিতে চেষ্টা করি।”