• অন্যান্য খবর
  • " />

     

    মেসিকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় এখন ফেদেরার

    লিওনেল মেসিকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় এখন রজার ফেদেরার। ফোর্বসের প্রকাশিত ২০২০ সালের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেটদের তালিকায় আগের বছরের চেয়ে চার ধাপ এগিয়ে শীর্ষস্থান অধিকার করেছেন তিনি। গত এক বছরে প্রায় ৮৬.২ মিলিয়ন পাউন্ড আয় করেছেন এই সুইস টেনিস কিংবদন্তি, আর তার মাঝে শুধু বিজ্ঞাপন থেকে তিনি আয় করেছেন প্রায় ৮১ মিলিয়ন পাউন্ড।


    তালিকায় ফেদেরারের পরের তিনটি অবস্থানে রয়েছেন ফুটবল জগতের সবচেয়ে জনপ্রিয় তিন তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, মেসি, নেইমার। ফোর্বসের তথ্যমতে, গত এক বছরে রোনালদোর আয় ছিল ৮৫ মিলিয়ন পাউন্ড। আর গত বছরের তালিকায় শীর্ষে থাকলেও এবার তৃতীয় স্থানে নেমে এসেছেন মেসি। গত এক বছরে ৮৪ মিলিয়ন পাউন্ড আয় করেছেন তিনি। আর মেসির পরেই তালিকার চতুর্থ স্থানে রয়েছেন তার সাবেক বার্সা সতীর্থ নেইমার। বর্তমানে পিএসজির হয়ে খেলা এই ব্রাজিলিয়ান তারকার আয় ছিল ৭৭.৫ মিলিয়ন পাউন্ড। আর ৭১.৫ মিলিয়ন পাউন্ড আয় করে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন আমেরিকান বাস্কেটবল তারকা লেব্রন জেমস। তালিকায় একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। গত বছরের তালিকায় ১০০ তম স্থানে থাকা কোহলি এবার তালিকার ৬৬ তম স্থানে উন্নীত হয়েছেন।

    এছাড়া টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে সরিয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী খেলোয়াড় হয়েছেন জাপানের ২২ বছর বয়সী টেনিস তারকা নাওমি ওসাকা। গত ১২ মাসে প্রাইজমানি এবং বিজ্ঞাপন থেকে প্রায় ৩০.৭ মিলিয়ন পাউন্ড আয় করেছেন এই টেনিস সেনসেশন।

    এবারের তালিকায় মেসিকে হটিয়ে ফেদেরারের শীর্ষস্থান দখলের বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে ফোর্বসের জ্যেষ্ঠ সম্পাদক কার্ট বাদেনহসেন বলেন, “করোনাভাইরাসের মেসি-রোনালদোর মতো ফুটবল তারকাদের বেতন কমে যাওয়াতেই ইতিহাসে প্রথমবারের মতো কোনও টেনিস তারকা তালিকার শীর্ষে উঠেছেন।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন