• ফুটবল, অন্যান্য
  • " />

     

    হামলার শিকার বেনফিকা টিম বাস, আহত ২ ফুটবলার

     করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর গতকাল বৃহস্পতিবার প্রথম মাঠে নেমেছিল পর্তুগিজ ক্লাব বেনফিকা। ম্যাচ শেষ করে স্টেডিয়াম থেকে ট্রেনিং গ্রাউন্ডে ফেরার পথে দলটির টিম বাসে নির্বিচারে পাথর এবং শার্পনেল নিক্ষেপ করে দুষ্কৃতিকারীরা। আর এই হামলায় বেনফিকার জার্মান মিডফিল্ডার ইউলিয়ান ওয়েইগেল এবং সার্বিয়ান উইঙ্গার আন্দ্রিয়া জিভকোভিচ আহত হয়েছেন। শার্পনেলের আঘাতে আহত হওয়ার পর সাবধানতা হিসেবে তাদের দুজনকেই লিসবনের হসপিটাল ডা লুজে নিয়ে যাওয়া হয়।

    করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাসেরও বেশি সময় বন্ধ ছিল পর্তুগিজ লিগ। গতকাল টেবিলের নিচের দিকে থাকা টন্ডেলার বিপক্ষে খেলতে নেমেছিল শীর্ষে থাকা বেনফিকা। এই ম্যাচে জয় পেলে বেনফিকা দুইয়ে থাকা পোর্তোর চেয়ে পরিষ্কার ব্যবধানে এগিয়ে যেতে পারত। কিন্তু টন্ডেলার বিপক্ষে গোলশূন্য ড্র করে সমর্থকদের হতাশ করেছে ক্লাবটি। মাঠে প্রবেশে মানা থাকলেও প্রচুর বেনফিকা সমর্থক মাঠের বাইরে একত্র হয়েছিলেন। তবে দলের পারফরম্যান্সে হতাশ হয়ে বেনফিকা সমর্থকরাই টিম বাসে হামলা করেছেন কিনা অথবা ঠিক কারা হামলাটি করেছেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

     


    হামলার ঘটনাটি নিয়ে পরবর্তীতে বিবৃতি দিয়েছে বেনফিকা। বিবৃতিতে বলা হয়, “স্পোর্ত লিসবোয়া এবং বেনফিকা খেলোয়াড়দের বাসে হামলার ঘটনাটিতে কড়া ভাষায় নিন্দা জানাচ্ছে। অপরাধীদের খুঁজে বের করতে দায়িত্বশীল কর্তৃপক্ষকে সম্পূর্ণ সহায়তা করা হবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন