• ফুটবল, অন্যান্য
  • " />

     

    আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ বিলার্দো করোনায় আক্রান্ত

    করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ কার্লোস বিলার্দো। ১৯৮৬ এবং ১৯৯০ বিশ্বকাপে ডিয়েগো ম্যারাডোনাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

    ২০১৮ সাল থেকে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের একটি নার্সিং হোমে অবস্থান করছেন বিলার্দো। সেখানেই তার করোনা পরীক্ষা করা হয়। করোনায় আক্রান্ত হলেও এখনও কোনও লক্ষণ দেখা যায়নি তার মাঝে, ৮২ বছর বয়সী কোচ পুরোপুরি সুস্থ আছেন বলে বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে তার পরিবার।


    করোনা মহামারীতে দক্ষিণ আমেরিকার অন্যান্য দেশগুলোর মতো আর্জেন্টিনাও বেশ কঠিন সময় পার করছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে ৫৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, আর মারা গেছেন ১১৮৪ জন।

    এদিকে বিলার্দোর করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হওয়ার পরপরই তার সাবেক ক্লাব এসতুদিয়ান্তেসের পক্ষে থেকে তার দ্রুত আরোগ্য টুইট করেছে। টুইটে ক্লাবটি লিখেছে, “এই খেলায় আমরা তোমার সাথে আছি, কার্লোস।”

    খেলোয়াড়ি জীবনে ১৯৬৮-৭০ সাল পর্যন্ত টানা ৩ বার এসতুদিয়ান্তেসের হয়ে কোপা লিবার্তোদরেস জিতেছিলেন তিনি। ম্যারাডোনাদের কোচ হিসেবে ১৯৮৬ মেক্সিকো এবং ১৯৯০ ইতালি বিশ্বকাপে ডাগআউটে ছিলেন এই কিংবদন্তি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন