• ফুটবল, অন্যান্য
  • " />

     

    কাতার বিশ্বকাপে খেলবেই মেসি, আশাবাদ জাভির

    ২০১৪ বিশ্বকাপে‌ ফাইনালে গিয়ে কপাল পুড়েছিল মেসির, ২০১৮ বিশ্বকাপের কথা ভুলে যাওয়াই শ্রেয়। এর আগে কোপা আমেরিকাতেও টানা দুইবার ফাইনালে গিয়ে তরী ডুবেছে। ক্লাবের সম্ভাব্য সব শিরোপা জিতলেও দেশের হয়ে এক অলিম্পিক স্বর্ণপদক ছাড়া আর কিছুই জেতা হয়নি। ২০২২ সালে কাতার বিশ্বকাপে মেসি খেলবেন কিনা সেটি নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে। তবে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ জাভির মতে, ২০২২ বিশ্বকাপে অবশ্যই দেখা যাবে।


    বিশ্বকাপের সময় বয়স ৩৫ হয়ে গেলেও মেসির শারীরিক সক্ষমতা এবং প্রতিযোগিতামূলক মনোভাবের কারণে কাতার বিশ্বকাপে বল পায়ে দেখা যাবে মেসিকে। মার্কার সঙ্গে সাক্ষাৎকারে জাভি ২০২২ কাতার বিশ্বকাপে মেসি খেলবে এবং এই ব্যাপারে কোনও সন্দেহ নেই বলে উল্লেখ করেন, “আমি মনে করি, মেসি যতদিন চায় সে খেলতে পারবে। শারীরিক দিক দিয়ে সে গতিময়, শক্তপোক্ত এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক। সে ২০২২ কাতার বিশ্বকাপ খেলবে, এই ব্যাপারে কোনও সন্দেহ নেই।”

    লা লিগায় মেসির ধারবাহিক পারফরম্যান্স গ্রাফ দেখলেই জাভির বিশ্বাসের মূল খুঁজে পাওয়া যায়। ৩৩ বছর বয়সেও অদম্য স্পৃহা নিয়ে এগিয়ে যাচ্ছেন, দলকে অনেক সময় একাই বিপদমুক্ত করছেন। সদ্য সমাপ্ত লা লিগা মৌসুমেও সবচেয়ে বেশি গোল (২৫) এবং অ্যাসিস্ট (২১) মেসির। তাই কাতার বিশ্বকাপেও দেশের হয়ে বল পায়ে জাদু দেখাতে মেসিকে তৈরিই বলা যায়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন