• অন্যান্য খবর
  • " />

     

    নিজেকে নিজেই বরখাস্ত করলেন রোমানিয়ান কিংবদন্তি হ্যাজি

    নিজেকে নিজেই বরখাস্ত করলেন রোমানিয়ান কিংবদন্তি হ্যাজি    


     

    ক্লাবের মালিক তিনি নিজে। ম্যানেজারও নিজে। দলের খারাপ পারফরম্যান্সের জন্য ম্যানেজারের পোস্ট থেকে নিজেকে নিজেই ছাঁটাই করলেন রোমানিয়ান কিংবদন্তি গিওর্গি হ্যাজি।

    ২০০৯ সালে ভিত্রুল কন্সটান্টা ক্লাবটি চালু করেছিলেন হ্যাজি। রোমানিয়ার বেশ কিছু প্রতিভা বের করে নিয়ে আসে ক্লাবটি, মিলতে থাকে সাফল্যও। ২০১৭ সালে এসে প্রথমবারের মতো রোমানিয়ান লিগ জেতে হ্যাজির দল, ওই বছরেই জেতে রোমানিয়ান ক্লাপ। গত বছর ক্লাবটি জিতেছে ঘরোয়া সুপার কাপ। কিন্তু এই বছর ক্লাবটির পারফরম্যান্স ভালো হচ্ছিল না। লিগে শীর্ষ ছয় ক্লাবের মধ্যে জায়গা পায়নি ভিত্রুল। শেষ পর্যন্ত ম্যানেজারের পদ থেকে নিজেকে নিজেই বরখাস্ত করলেন হ্যাজি। এক বিবৃতিতে বলেছেন ক্লাবের প্রেসিডেন্টের সঙ্গে মিলে নতুন ম্যানেজার খুঁজে বের করবেন। ক্লাবের সিংহভাগ মালিকানা এখনো হ্যাজির কাছেই।

    রোমানিয়ার সর্বকালের সেরা খেলোয়াড় মনে করা হয় হ্যাজিকে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতো দলে খেলেছেন, গ্যালাতাসারাইয়ের হয়ে জিতেছেন উয়েফা কাপ বা ইউরোপা লিগ। ১৯৯৪ সালে ব্যালন ডি অরে চতুর্থ হয়েছিলেন, সে বিশ্বকাপে করেছিলেন অবিশ্বাস্য একটা গোল। অবসরের পর কোচিং করিয়েছেন রোমানিয়ার জাতীয় দলেরও।