• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ইচ্ছাকৃত হাঁচি-কাশিতে লাল কার্ড দেখাবেন রেফারিরা

    মাঠে ইচ্ছাকৃতভাবে কারও সামনে গিয়ে হাঁচি বা কাশি দিলে তাকে লাল কার্ড দেখানোর নতুন নিয়ম জারি করেছে ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ড। করোনাভাইরাস পরিস্থিতির জন্য এই আইন প্রণয়ন করা হয়েছে বলে জানিয়েছে তারা।

    "করোনাভাইরাসের এই সময়ের কথা বিবেচনায় এনে, যদি কোনো খেলোয়াড় ইচ্ছাকৃতভাবে অন্য কোনো খেলোয়াড়, কর্মকর্তা বা রেফারিকে উদ্দেশ্যে করে হাঁচি বা কাশি  দেয় তাহলে সেই অপরাধে তাকে লাল কার্ড দেখানো যাবে।" - জানিয়েছে ফুটবলের আইন প্রণেতা সংস্থা। মাঠে কাউকে অপমানজনক কথা বলার অপরাধে লাল কার্ড দেখানোর নিয়ম রয়েছে ফুটবলে। হাঁচি-কাশির জন্য দেখা লাল কার্ডও  ওই আইনের অন্তর্ভুক্ত হবে। 

    মাঠে হাঁচি-কাশি দিলেই অবশ্য লাল কার্ড দেখতে হবে কাউকে। মাঠের তিনজন রেফারিকে এই ব্যাপার নিশ্চিত হতে হবে। উদ্দেশ্যপ্রণোদিত মনে হলে, কেবল তখনই লাল কার্ড দেখানো যাবে তাকে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন