• অন্যান্য খবর
  • " />
    X
    GO11IPL2020

     

    অবসর নিলেন ইকার ক্যাসিয়াস


     

    ফুটবল থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিলেন ইকার ক্যাসিয়াস। ৩৯ বছর বয়সে তুলে রাখলেন গ্লাভসজোড়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন পোস্টে ক্যাসিয়াস বললেন, আর কখনো পোস্টের নিচে দেখা যাবে না তাকে।

    গত বছর পোর্তোর হয়ে খেলার সময় অনুশীলনেই হার্ট অ্যাটাক করেছিলেন। এরপর সেরে উঠেছিলেন ধীরে ধীরে, আবার ফিরেছেন অনুশীলনে। কিন্তু প্রতিযোগিতামূলক ফুটবলে এই মৌসুমে আর ফেরা হয়নি। এবার পোর্তোর লিগ জয়ের পর উদযাপনে অবশ্য অংশ নিয়েছেন। তবে পেশাদার ফুটবলে আর ফেরা হচ্ছে না সন্ত ক্যাসিয়াসের।

    বিদায়বেলায় রিয়ালের সান্তিয়াগো বার্নাব্যু ও পোর্তোর স্তাদিও দো দ্রাগাওয়ের একটা কোলাজ পোস্ট করে লিখেছেন, ‘আপনার চলার পথে কোথায় গিয়ে শেষ করলেন সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে আপনার পেরিয়ে আসা পথ এবং সেখানে সঙ্গী কারা ছিল সেটা। আমি কোনো দ্বিধা ছাড়াই বলতে পারি আমি ঠিক পথটাই পেরিয়ে এসেছি এবং স্বপ্নের গন্তব্যে শেষ করেছি।’

    রিয়াল মাদ্রিদে ক্যারিয়ারের শুরু ক্যাসিয়াসের, সেখানেই কাটিয়েছেন বেশির ভাগ সময়। পাঁচটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ক্লাবের হয়ে, হয়ে উঠেছিলেন মাদ্রিদের প্রতীক। ২০১৫ সালে পোর্তোতে আসার পর আরও দুইবার পর্তুগিজ লিগও জিতেছেন। স্পেনের হয়ে ইউরো-বিশ্বকাপ-ইউরোর অবিশ্বাস্য অর্জন সঙ্গী হয়েছে তার। তার অবসরের পর রিয়ালও এক বার্তায় ক্যাসিয়াসকে ধন্যবাদ দিয়েছে সবকিছুর জন্য। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন