• এশিয়া কাপ ২০১৬
  • " />

     

    সাঙ্গা-বিশপের বাংলাদেশ বন্দনা

    এমনকি যখন এশিয়া কাপের সূচি ঠিক হয়, তখনই যেন একরকম ধরে নেওয়া হয়েছিল বাংলাদেশ ফাইনালেই উঠতে পারবে না। ৬ মার্চ এশিয়া কাপ ফাইনাল, অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু এর তিন দিন পরেই। ৫ তারিখে রাখা হয়েছিলো হংকংয়ের সাথে এক প্রস্তুতি ম্যাচও। টানা তিন ম্যাচ জিতে ফাইনালে ওঠায় বিশ্বকাপের একমাত্র প্রস্তুতি ম্যাচটাও তাই খেলা হচ্ছে না বাংলাদেশের। তারমানে, ৯ মার্চ নেদারল্যান্ডের বিপক্ষে ধর্মশালায় একরকম বিনা প্রস্তুতিতেই মাশরাফিদের নেমে যেতে হচ্ছে। 

    তবে মাশরাফিরা এখন আর এসব মনে রাখবেন না। ফাইনালে ওঠার পর যে অভিনন্দের জোয়ারে ভাসছেন। রুদ্ধশ্বাস এক ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারানোর পরেই কাল কুমার সাঙ্গাকারা টুইট করেছেন, "এই জয় বাংলাদেশের সাহস, দক্ষতা ও আত্মবিশ্বাসের প্রতীক। ফাইনালে যাওয়াটা বাংলাদেশের প্রাপ্য। হাথুরু ও তার দলকে অভিনন্দন।"

    সাবেক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ইয়ান বিশপ যেমন ভোলেননি মাশরাফিকে, "বাংলাদেশকে দেখে খুবই খুশি লাগছে। তাদের ধারাবাহিক উন্নতির এটা আরেকটি সাক্ষ্য। মুর্তজার মধ্যে একজন সত্যিকারের নেতার ছায়া দেখতে পাচ্ছি।"

    সাবেক ভারত ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ বিশ্বকাপের স্মৃতিটা মনে করিয়ে দিয়েছেন, "দুর্দান্ত একটা জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপের পর থেকে যে তাদের মানসিকতায় বড় একটা পরিবর্তন এসেছে, এটা তারই প্রমাণ। এখন তাদের সামনে টুর্নামেন্ট জেতার সুযোগ।"

    ওয়াসিম আকরামও পাকিস্তানের ব্যর্থতায় ভারাক্রান্ত হয়েও বলেছেন, "আমাদের ব্যাটিংয়ে আরও অনেক উন্নতি করতে হবে। আমরা লড়াই করেছি, কিন্তু সেটা যথেষ্ট ছিল না। বাংলাদেশকে অভিনন্দন।"

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন