• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ইউরোপিয়ান প্রিমিয়ার লিগ হবে 'বিরক্তিকর', বলেছে ইউয়েফা

    ইউরোপিয়ান প্রিমিয়ার লিগ হবে 'বিরক্তিকর', বলেছে  ইউয়েফা    

    ইউরোপিয়ান প্রিমিয়ার লিগের পরিকল্পনার ‘কঠোরভাবে বিরোধিতা’ করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ইউয়েফা। সংস্থাটির মতে, ইউরোপিয়ান ফুটবলে প্রমোশন এবং রেলিগেশনের নীতি ‘আলোচনার ঊর্ধ্বে’ থাকবে। আর এই টুর্নামেন্টে প্রমোশন এবং রেলিগেশনের প্রক্রিয়া না থাকায় এটি ‘বিরক্তকর’ হবে বলেই মত ইউয়ফার।

    মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস এক বিশেষ প্রতিবেদনে এই খবর প্রকাশের কয়েক ঘণ্টা পরই আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ইউয়েফা বলেছে, “ইউয়েফা সভাপতি অনেকবারই বিভিন্ন মাধ্যমে বলেছেন যে, ইউয়েফা এই ধরনের সুপার লিগের বিরোধিতা করে।”

    “একতা, প্রমোশন, রেলিগেশন, ওপেন লিগের নীতিগুলো আলোচনার ঊর্ধ্বে। এগুলোর কারণেই ইউরোপিয়ান ফুটবল কাজ করছে এবং চ্যাম্পিয়নস লিগ পৃথিবীর সেরা ক্রীড়া প্রতিযোগিতা। ইউয়েফা এবং ক্লাবগুলো এসব নীতির ভিত্তিতে এগিয়ে যাওয়ার জন্য অঙ্গীকারবদ্ধ।”

    ইউয়েফা আনুষ্ঠানিকভাবে মন্তব্য করলেও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এখনো কোনো মন্তব্য করেনি। ইউরোপের এলিট ক্লাবগুলোকে নিয়ে ইউরোপিয়ান প্রিমিয়ার লিগ টুর্নামেন্টে ফিফার সমর্থন আছে বলে সেই প্রতিবেদনে জানিয়েছিল স্কাই স্পোর্টস।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন