• ফুটবল, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    ফিফা র‌্যাঙ্কিং : তিনেই রয়েছে ব্রাজিল, এক ধাপ এগিয়েছে আর্জেন্টিনা

    বিশ্বকাপ বাছাই, নেশনস লিগ এবং ইউরো প্লে অফের পর অক্টোবরের বিশ্ব র‌্যাঙ্কিং ঘোষণা করেছে ফিফা। ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করা দুই দক্ষিণ আমেরিকান জায়ান্ট ব্রাজিল এবং আর্জেন্টিনা সেরা দশে নিজেদের জায়গাধরে রেখেছে। ব্রাজিল আগের মতোই তৃতীয় স্থানে রয়েছে। ব্রাজিলের সামনে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে বেলজিয়াম।

    আর আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইয়ে দুই জয় পেয়ে র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ৯ থেকে ৮-এ এসেছে। আর ৮ থেকে ৯-এ নেমে গেছে গত বিশ্বকাপের রানার আপ ক্রোয়েশিয়া। নেশনস লিগে এই মাসে সুইডেনের বিপক্ষে জিতলেও ফ্রান্সের কাছে হেরে যাওয়ায় এই পতন হয়েছে তাদের। একইভাবে বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের কাছে ৪-২ গোলে হারের মাশুল দিয়ে ৬ থেকে ৭-এ নেমে গেছে লুইস সুয়ারেজের উরুগুয়ে। আর ষষ্ঠ অবস্থানে নিজেদের নাম বসিয়েছে স্পেন।

    এই মাসে র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় সমক দিয়েছে ইউরোপের ক্ষুদ্র দেশ মাল্টা। ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮৬ তম অবস্থানে থাকা দলটি এই মাসে জিব্রাল্টার এবং লাটভিয়ার বিপক্ষে দুই জয় এবং অ্যান্ডোরার বিপক্ষে ড্রয়ের সুবাদে র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়ে ১৮০ তম স্থানে উঠেছে দেশটি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন