• অন্যান্য খবর
  • " />

     

    হাসপাতালে ভর্তি হয়েছেন ম্যারাডোনা, অসুস্থ মানসিকভাবেও

    হাসপাতালে ভর্তি হয়েছেন ম্যারাডোনা, অসুস্থ মানসিকভাবেও    

    কদিন যগেই ৬০তম জন্মদিন গেল তার। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা এর পরেই অসুস্থ হয়ে পড়েন। তার সমস্যাটা কী, সেটা এখনো খোলাখুলি জানানো হয়নি। করোনাসংক্রান্ত কোনো জটিলতা নয়, সেটা নিশ্চিত করেছেন চিকিৎসকেরা। আপাতত খুব আশংকাজনক নয় বলেই মনে করা হচ্ছে।

    ৬০তম জন্মদিনে ম্যারাডোনাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। গত শুক্রবারের সেদিন ম্যারাডোনা প্রকাশ্যেও এসেছিলেন। এই মুহূর্তে আর্জেন্টিনার ক্লাব জিমনাসিয়ার কোচ তিনি। পরের দিন তার ক্লাবের ম্যাচ ছিল, তাকে কেক আর ফুল দিয়ে শুভেচ্ছাও জানানো হয়। কিন্তু মাঠে তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিল, তাকে পরে দুইদিক থেকে ধরে মাঠ থেকে বের করে নিতে দেখা যায়।  এর পরের দিনই তাকে ভর্তি করা হয় বুয়েনস এইরেস থেকে এক ঘন্টা দূরের একটা হাসপাতালে। 

    তার চিকিৎসক পরিষ্কার করে জানাননি, ম্যারাডোনার কী হয়েছে। তিনি বলেছেন, ম্যারাডোনা মানসিকভাবে ভালো নেই। সেটাই তার শরীরের ওপর প্রভাব ফেলেছে। ভক্তদের একটু আশংকার কথাও বলেছেন, 'ডিয়েগোর এই মুহূর্তে সাহায্য দরকার, তিনি ভালো নেই। তবে এর চেয়ে ১০০০০ গুণ ভালো অবস্থায় তিনি থাকতে পারেন। '

    ম্যারাডোনার জন্য শারীরিক অসুস্থতা বিরল কিছু নয়। ২০০৪ সালে ড্রাগ সমস্যার কারণে একবার প্রায় সংকটাপন্ন অবস্থায় চলে গিয়েছিলেন। ২০০৭ সালে তাকে আবার ভর্তি করতে হয় হাসপাতালে। ফুসফুস ও হৃদপিন্ডের সমস্যায় ভুগছিলেন অনেক আগে থেকে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও তাকে অসুস্থ হয়ে পড়তে দেখা যায়, গত বছর আবার যেতে হয়েছিল হাসপাতালে।