• অন্যান্য খবর
  • " />

     

    ফিফা বর্ষসেরার তিনে লেভানডফস্কি, মেসি, রোনালদো

    ফিফা বর্ষসেরার তিনে লেভানডফস্কি, মেসি, রোনালদো    

    সংক্ষিপ্ত তালিকায় দশ জনের নাম দিয়েছিল ফিফা। সেখান থেকে নামিয়ে আনা হয়েছে তিন জনে। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো ও রবার্ট লেভানডফস্কি আছেন ২০২০ সালের ফিফার দ্য বেস্টের সেরা তিনে। 

    একসময় ফিফার বর্ষসেরা নামে পরিচিত এই পুরস্কার ব্যালন ডি অরের সঙ্গে একীভূত হয়েছিল। পরে আবার আলাদা নামে ফিরে আসে ২০১৬ সালে। গত বছর এই পুরস্কার জিতেছেন মেসি, তার আগে দুবার জিতেছেন রোনালদো। 

    এবার সেটি রবার্ট লেভানডফস্কির হাতেই দেখছেন অনেকে। স্বপ্নের মতো একটা বছর কাটিয়েছেন বায়ার্ন ফরোয়ার্ড। করোনাক্রান্ত বছরে ক্লাবের হয়ে জিতেছেন বুন্দেসলিগা ও চ্যাম্পিয়নস লিগ। এই মৌসুমে সব মিলে ৫৫ গোল করেছেন লেভানডফস্কি। অন্যদিকে মেসি এই বছর লা লিগায় সর্বোচ্চ গোলদাতা ছিলেন, যদিও ক্লাবের হয়ে সাফল্য পাননি তেমন। রোনালদো ৩১ গোল করে জুভেন্টাসকে সিরি আ জেতাতে সাহায্য করেছেন। 

    মেয়েদের বিভাগে সেরা তিনে আছেন ম্যান সিটির ডিফেন্ডার লুসি ব্রোঞ্জ, চেলসি ফরোয়ার্ড পারনিল হার্ডার ও লিঁওর ডিফেন্ডার ওয়েনডি রেনার্ড। ব্রোঞ্জ ও লেনার্ড অবশ্য লিওঁর হয়ে এই বছর চ্যাম্পিয়নস লিগ জিতেছেন, হার্ডার খেলেছিলেন রানার আপ ভলফসবুর্গে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন