• ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    ওয়ানডে র‍্যাংকিংয়ের চারে মিরাজ, আটে মোস্তাফিজ

    ওয়ানডে র‍্যাংকিংয়ের চারে মিরাজ, আটে মোস্তাফিজ    

    ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সহজ জয়ে ওয়ানডে চ্যাম্পিয়নশিপে ওপরে উঠে এসেছে বাংলাদেশ। সেই সঙ্গে ব্যক্তিগত লাভও হয়েছে মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানদের। সবচেয়ে বেশি লাভ হয়েছে মিরাজের, ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে চারে উঠে এসেছেন তিনি, আর সেরা দশে উঠে এসেছেন মোস্তাফিজ।

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন বোলারই ছিলেন দুর্দান্ত। মিরাজ সাত উইকেট নিয়ে সবচেয়ে বেশি উইকেট পেয়ে সিরিজ শেষ করেছেন, ক্যারিয়ার সেরা বলও করেছেন এক ম্যাচে। সাকিব ও মোস্তাফিজ পেয়েছেন ছয়টি করে উইকেট, তিন জনই বোলিং করেছেন দশের নিচের গড়ে। সেটারই ফল দেখা গেছে র‍্যাংকিংয়ে।

    এই সিরিজ শুরুর আগে ১৩ নম্বরে থাকা মিরাজ উঠে এসেছেন চার নম্বরে, ক্যারিয়ারে এটাই তার সেরা। মোস্তাফিজ ছিলেন ১৯ নম্বরে, সেখান থেকে এসেছেন নয় নম্বরে। মোস্তাফিজ অবশ্য দুই বছর আগে শীর্ষ পাঁচে ঢুকেছিলেন। সাকিব নিষেধাজ্ঞা শেষে ২৮ নম্বরে ছিলেন, এখন আছেন ১৩ নম্বরে। অলরাউন্ডারদের তালিকায় সাকিব আছেন আগের মতোই সবার ওপরে।

    ব্যাটসম্যানরা এই সিরিজে তেমন কিছু করতে পারেননি, তবে রেটিং পয়েন্ট বেড়েছে তামিম-সাকিবদের। এক ধাপ এগিয়ে ২২ এ আছেন তামিম, সাকিব আছেন ২৩ নম্বরে।