• আইপিএল ২০২১
  • " />
    X
    GO11IPL2020

     

    শেষ মুহূর্তে আইপিএলের নিলামে মুশফিকের নাম

    নিলামে আগে থেকেই ছিলেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ ও সাইফ হাসান। শেষ মুহূর্তে পঞ্চম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে নাম ঢুকেছে মুশফিকুর রহিমের।  তার ভিত্তি মূল্য রাখা হয়েছে ১ কোটি রূপি।

    বৃহস্পতিবার আইপিএলের নিলামে মোট বিদেশী ১২৮ জন ক্রিকেটারর মধ্যে থাকছেন এই পাঁচ বাংলাদেশি। তবে এর মধ্যে দল পাবেন ২২ জন। বাংলাদেশিদের মধ্যে সবার আগে আসতে পারে সাকিব আল হাসানের না দুই নম্বর সেটে আছেন তিনি। এই সেতে আরও আছেন মঈন আলী, শিভাম দুবে, কেদার যাদব, ডাভিড মালান, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্রিস মরিস। দুই বছর আগে সানরাইজার্স তাকে ছেড়ে দেওয়ার পর নিষেধাজ্ঞার জন্য গত মৌসুমে ছিলেন না সাকিব। আর মোস্তাফিজও সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ান্সের পর খেলতে পারেননি। গত মৌসুমে তাকে নিয়ে আগ্রহ থাকলেও বোর্ডের কাছ থেকে অনুমতি পাননি। চার নম্বর সেটে মস্তাফিজের সাথে আছেন নাথান কোল্টার নাইল, শেলডন কটরেল, অ্যাডাম মিলনে, ঝেই রিচার্ডসন, মার্ক উড ও উমেশ যাদব। সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রূপি, মস্তাফিজের ১ কোটি রূপি। মাহমুদউল্লাহ আছেন ৭৫ লাখ রূপির ক্যাটাগরিতে, সাইফ উদ্দিন ৫০ লাখের তালিকায়। তবে শেষ দুজনের নিলামে নাম ওঠার সম্ভাবনা বেশ ক্ষীণ। 

    এর আগে নিলামে নাম থাকলেও মুশফিক সবসময় অবিক্রীত থেকে গেছেন। এবার মুশফিকের সাথে উইকেটকপার ব্যাটসম্যানদের ক্যাটাগরিতে আছেন স্যাম বিলিংস, অ্যালেক্স ক্যারি, গ্লেন ফিলিপ্স, ম্যাথু ওয়েড ও কুশল পেরেরা। 

    এপ্রিল থেকে শুরু এবারের আইপিএলে অবশ্য পুরোটা সময় বাংলাদেশী ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনা কম। মে থেকে শ্রীলংকার বিপক্ষে আগে স্থগিত হওয়া দুই টেস্ট সিরিজ খেলতে পারে বাংলাদেশ, সেই হিসেবে সাকিবদের পুরো সময় দেখা নাও যেতে পারে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন