• আইপিএল ২০২১
  • " />

     

    আইপিএল খেলবেন বলে শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব

    আইপিএল খেলবেন বলে শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব    

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল খেলবেন বলে বিসিবির কাছ থেকে জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে শ্রীলঙ্কার বিপক্ষে এপ্রিলে দুটি টেস্ট খেলতে পারে বাংলাদেশ। জাতীয় দৈনিক প্রথম আলোকে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, এ সিরিজ থেকে আগেই ছুটি নেওয়ার কথা মৌখিকভাবে বলা সাকিব এরপর ই-মেইলও করেছেন।

    বৃহস্পতিবার ২০২১ সালের আইপিএলের নিলামে প্রায় ৩ কোটি ৭৪ লাখ টাকায় সাকিবকে কিনেছে তার পুরোনো দল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের এ আসরের সূচি এখনও চূড়ান্ত না হলেও এপ্রিল-মে মাসের মধ্যে হওয়ার কথা সেটি। চূড়ান্ত নয় শ্রীলঙ্কা সফরের সূচিও, তবে এপ্রিল-মে মাসেই সেটি হবে বলে ওই প্রতিবেদনে প্রথম আলোকে বলেছেন আকরাম। 

    “সাকিব এই মুহূর্তে টি-টোয়েন্টি খেলতে চায়। টেস্ট খেলতে চায় না। আইপিএলের জন্য ছুটি চেয়েছে সে। আমরাও মনে করি কেউ খেলতে না চাইলে তাকে জোর করে খেলিয়ে লাভ নেই। তাই সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড”, বলেছেন আকরাম। 

    কোভিড-১৯ মহামারিতে গত বছর হওয়ার কথা জাতীয় দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গিয়েছিল। সেটিই হবে এপ্রিলে। এরপর মে মাসে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ আসবে শ্রীলঙ্কা। প্রথম আলোর প্রতিবেদন অনুযায়ী, ওয়ানডে সিরিজে খেলতে চেয়েছেন সাকিব। এক্ষেত্রে আইপিএলে ডাক পাওয়া ক্রিকেটারদের ১৯ মে এর মাঝেই সে টুর্নামেন্ট ছেড়ে আসতে বলেছে বিসিবি। সাকিব ছাড়াও এবারের আইপিএলে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। তবে কেন্দ্রীয় চুক্তির শর্ত অনুযায়ী, জাতীয় দলে খেলা থাকলে অবশ্যই ফিরতে হবে। 

    এর আগে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগগুলিতে খেলার ব্যাপারে সংখ্যা নির্ধারণ করে দিয়েছিল বিসিবি, সে অনুযায়ী দুইয়ের বেশি এমন টুর্নামেন্টে খেলতে পারবেন না কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। অবশ্য এর আগে আইপিএলের মতো টুর্নামেন্ট ছেড়ে জাতীয় দলের হয়ে খেলতে এসেছেন সাকিব। 

    আইসিসির নিষেধাজ্ঞার কারণে আইপিএলের গত আসরে খেলতে না পারা সাকিব প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তিনি। শেষ ওয়ানডেতে কুঁচকির চোটে পড়েছিলেন, এরপর প্রথম টেস্টে চট্টগ্রামে প্রথম ইনিংসে ব্যাটিংয়ের পর বোলিংয়ের সময় আবারও চোটে পড়েন। সামনে জাতীয় দলের নিউজিল্যান্ড সফরেও ছুটি নিয়েছেন তিনি, তৃতীয়বার বাবা হবেন বলে। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন