• আইপিএল ২০২১
  • " />

     

    আলোচনার মাঝে আইপিএলের আগে মিরপুরে অনুশীলনে সাকিব

    আলোচনার মাঝে আইপিএলের আগে মিরপুরে অনুশীলনে সাকিব    

    দেশে ফিরে মিরপুরে অনুশীলন করেছেন সাকিব আল হাসান। বুধবার নিজের ৩৪তম জন্মদিনে শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে নেট করে গেছেন তিনি। বিসিবির সঙ্গে চলমান আলোচিত অবস্থার মাঝেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন তিনি। অবশ্য এখনও তার আইপিএলের অনাপত্তিপত্রের ব্যাপারে বিসিবি চূড়ান্ত কিছু জানায়নি বলে সাকিবের এই অনুশীলনের পেছনে আছে আইপিএলই। 

    প্রায় ৩ কোটি ৭৪ লাখ টাকায় এবার নিজের পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সে ফিরছেন সাকিব, ৯ এপ্রিল শুরু হবে এবারের আইপিএল। তবে এর আগে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জিকে দেওয়া এক সাক্ষাতকারে বিসিবির সমালোচনা এবং তিনি টেস্ট খেলতে চান না-- সে ব্যাপারের ‘ভুল ব্যাখ্যা’ করার অভিযোগ করেছিলেন সাকিব। এরপর বিসিবি জানিয়েছিল, সাকিবের অনাপত্তিপত্রের ব্যাপারে আবারও চিন্তা করে দেখবেন তারা। 
     


    বুধবার মিরপুরের একাডেমির নেটে সাকিব/বিসিবি


    তবে আপাতত সাকিব নিজের মতো করেই অনুশীলন করে গেছেন মিরপুরে। প্রথম আলোকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, সাকিবের অনুশীলনের ব্যাপারে আগে থেকেই জানতেন তারা, “সাকিব আগেই জানিয়েছে, ও দেশে কয়েক দিন অনুশীলন করবে। অনুশীলন সংশ্লিষ্টদের বলে দেওয়া আছে যেন সব সুযোগ-সুবিধা প্রস্তুত রাখা হয়। সে আজ এসেছিল। আমার সঙ্গে কথাও হয়েছে। তবে সেটি পুরোপুরি সৌজন্যমূলক।”

    এর আগে কুঁচকির চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের শেষদিকে খেলতে পারেননি সাকিব, পরে ছিটকে গিয়েছিলেন দ্বিতীয় টেস্ট থেকেও। এদিন অনুশীলনে তার সঙ্গে ছিলেন বিসিবির একজন ফিজিও-ও।

    আইপিএলের কারণে এপ্রিলে হতে যাওয়া বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। এরপর বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছিলেন, কেউ কোনো ফরম্যাটে খেলতে না চাইলে জোর করবেন না তারা, বরং সামনের কেন্দ্রীয় চুক্তি করা হবে সেসব মাথায় রেখেই। 

    তবে এরই আগে সেই সাক্ষাতকারে আলোচনায় এসেছিলেন সাকিব। তার দাবি, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই আইপিএল খেলতে চেয়েছেন, এবং শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়েছেন। 

    এপ্রিল-মে-তে দুই টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ, যে দুটি ম্যাচ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। আর তৃতীয়বার বাবা হবেন বলে চলমান নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব।