• আইপিএল ২০২১
  • " />

     

    'সকালের ভাল বোলিং আর আবহাওয়ায়' ভেস্তে গেছে শ্রীলঙ্কার পরিকল্পনা

    'সকালের ভাল বোলিং আর আবহাওয়ায়' ভেস্তে গেছে শ্রীলঙ্কার পরিকল্পনা    

    দ্বিতীয় দিনে শ্রীলঙ্কানদের ব্যাটিং, ইনিংস ঘোষণার পরিকল্পনা ভেস্তে গেছে সকালে বাংলাদেশের ভাল বোলিং ও শেষবেলার আবহাওয়ায়, জানিয়েছেন ওশাদা ফার্নান্ডো। দ্বিতীয় দিন ২৯১ রান নিয়ে শুরু করা শ্রীলঙ্কা আলোকস্বল্পতায় শেষ করার আগে করেছে ৪৬৯ রান, ৬ উইকেটে। শেষ সেশনে সব মিলিয়ে খেলা হয়েছে মাত্র ৯.৫ ওভার। 

    “দিনের শেষে তাদেরকে ১৫-২০ ওভার ব্যাট করানোর পরিকল্পনা ছিল আমাদের”, বলেছেন ফার্নান্ডো। “তবে আবহাওয়ার কারণে, দ্রুত কিছু উইকেট হারানোর কারণে একটু আটকে গিয়েছিলাম আমরা। উইকেট দেখে আমার মনে হচ্ছে, ৫৫০ ভাল একটা স্কোর হবে।” 

    এদিন প্রথম সেশনে শ্রীলঙ্কা তুলেছিল ৩ উইকেটে ৪৩ রান, আগেরদিন যেখানে তারা হারিয়েছিল মাত্র ১ উইকেট। সকালে দ্রুত স্কোরিংয়ের পরিকল্পনা ছিল শ্রীলঙ্কার, “তারা সকালে ভাল করেছে, তখন দ্রুত রান তুলতে পারিনি আমরা। লাইন-লেংথ ভাল ছিল। একটু মেঘ ছিল, উইকেট থেকেও সহায়তা পেয়েছে একটু।” 

    “উইকেট গতকালের চেয়ে একটু ধীরগতির ছিল আজ। উইকেটে গ্রিপ করছিল একটু। আমার মনে হয় কাল-পরশু টার্নের দেখা মিলবে। এখনও ফুটমার্কের পরিমাণ খুব বেশি না, তবে সেখান থেকে টার্ন মিলতে পারে।” 

    এদিন ভাল করেছেন তাইজুল ইসলামও, মাঝে মাঝে টার্ন পেয়েছেন তিনি। ধনাঞ্জয়া ডি সিলভার উইকেট যেমন ছিল তীক্ষ্ণ টার্নে। দিনশেষে তাইজুল বলেছেন, উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য বেশ ভাল, “না এখানে প্রত্যেক বলে টার্ন হচ্ছে না, এখনই বোঝা কঠিন যে মাঝ পর্যায়ে গিয়ে কেমন উইকেট হবে। তো আমি আশা করি যে না খুব একটা খারাপ উইকেট হবে।”

    “না ওই রকম কোনো ফাটল নাই। এখন হয়তবা টার্ন করছে, এখন মাঝেমধ্যে টার্ন করছে, এটা তো এমন না যে প্রতি বলে বলে টার্ন করবে। হয়ত বলের জন্য টার্ন করছে, অথবা হয়ত কিছু কিছু জায়গায় উইকেট অন্য রকম থাকতেও পারে, এটা নিশ্চিত না যে অবস্থাটা কী, কিন্তু উইকেট দেখতে এখনও অনেক ভালো।”

    তাসকিন তাদের কাজ সহজ করে দিয়েছেন, তাইজুল বলেছেন এমন, “আসলে সবাই ভাল বোলিং করেছে, রান চেক দিয়েছে। আর তাসকিন অনেক বেশি ভালো বোলিং করেছে, যেটার জন্য আসলে আমাদের স্পিনারদের রান চেক করে বোলিং করাটা সহজ হয়েছে।”