• আইপিএল ২০২১
  • " />

     

    সাকিবের কলকাতার দুইজন করোনা-পজিটিভ, স্থগিত ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচ

    সাকিবের কলকাতার দুইজন করোনা-পজিটিভ, স্থগিত ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচ    

    কলকাতা নাইট রাইডার্সের দুজন করোনা পজিটিভ হয়েছেন। বরুন চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়ার কোভিড-১৯ এ আক্রান্ত বলে এক বিবৃতিতে জানিয়েছে আইপিএল। এর প্রেক্ষিতে স্থগিত হয়েছে সোমবার রাতের কলকাতা আর রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোরের ম্যাচ। তবে এ দুজন ছাড়া কলকাতার বাকি সবারই টেস্টে নেগেটিভ এসেছে। 

    “দুজন ক্রিকেটারই স্কোয়াড থেকে নিজেদের আলাদা করে রেখেছেন। মেডিক্যাল টিম সর্বক্ষণ তাদের সঙ্গে আছে, তাদের দেখাশোনা করছে। কলকাতা নাইট রাইডার্সের এখন প্রতিদিন টেস্ট করানো হবে, যাতে অন্য কোনো সম্ভাব্য কেস থাকলে সেটি আগেভাগেই জানা যায়”, বিবৃতিতে জানিয়েছে আইপিএল। 

    সূচি অনুযায়ী কলকাতার পরের ম্যাচ ৮ মে। শেষ তারা খেলেছিল ২৯ এপ্রিল, দিল্লির বিপক্ষে। 

    আইপিএল এবার হচ্ছে ক্যারাভান স্টাইলে, ফলে একইসঙ্গে খেলা হচ্ছে দুটি ভেন্যুতে। এখন চলছে দিল্লি ও আহমেদাবাদ লেগের খেলা, কলকাতা আছে আহমেদাবাদে। তবে করোনাভাইরাস মহামারিতে ভারতে সংক্রমণ প্রতিদিনই রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। আইপিএলের বায়ো-সিকিউর বলয়ে এ মৌসুমে এটিই প্রথম আক্রান্তের ঘটনা।

    তবে এরই মাঝে আইপিএল ছেড়ে গেছেন ভারত ও বাইরের দেশের বেশ কয়েকজন ক্রিকেটার, অফিশিয়াল। অস্ট্রেলিয়ার অ্যাডাম জ্যাম্পা, কেন রিচার্ডসন, ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনরা চলে গেছেন নিজ নিজ দেশে। রবি আশ্বিন অনির্দিষ্টকালের জন্য বায়ো-সিকিউর বলয় ছেড়েছেন তার পরিবারের সদস্য পজিটিভ হওয়াতে। একই কারণে গেছেন আম্পায়ার নিতিন মেননও।