• আইপিএল ২০২১
  • " />

     

    কোভিড-১৯ পজিটিভ মাইকেল হাসি

    কোভিড-১৯ পজিটিভ মাইকেল হাসি    

    কোভিড-১৯ পজিটিভ হয়েছেন অস্ট্রেলিয়া কিংবদন্তী মাইকেল হাসি। দুই দফা টেস্ট করানোর পরও তার পজিটিভ এসেছে বলে পিটিআইয়ের বরাত দিয়ে জানিয়েছে হিন্দুস্তান টাইমস, টাইমস অফ ইন্ডিয়া।আইপিএলে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছিলেন হাসি। 

    অন্তত চারটি ফ্র্যাঞ্চাইজিতে কোভিড-১৯ পজিটিভ কেস আসার পর স্থগিত করা হয়েছে আইপিএল। হাসির আগে চেন্নাইয়ের বোলিং কোচ লক্ষিপতি বালাজি ও একজন বাস-স্টাফের পজিটিভ এসেছিল। চেন্নাইয়ের শেষ ম্যাচে ডাগ-আউটেও ছিলেন বালাজি। 

    সোমবার কলকাতার বরুন চক্রবর্তি ও সন্দিপ ওয়ারিয়ের কোভিড-১৯ পজিটিভ আসার পর স্থগিত করা হয়েছিল দিল্লির বিপক্ষে তাদের ম্যাচ। এরপর বালাজিদের পজিটিভ আসার পর আইসোলেশনে চলে গিয়েছিল পুরো চেন্নাই দল, ফলে মঙ্গলবার স্থগিত করা হয়েছিল তাদের ম্যাচ। হায়দরাবাদে প্রথম পজিটিভ কেস আসে ঋদ্ধিমান সাহার। মঙ্গলবারই আইপিএল স্থগিত করারও ঘোষণা দেয় বিসিসিআই। দিল্লির প্রথম ব্যক্তি হিসেবে সেদিনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অমিত মিশ্র। 

    বিসিসিআই জানিয়েছে, ক্রিকেটারদের নিরাপদে পৌঁছে দেওয়ার ব্যাপারে তাদের ক্ষমতার সবটুকু ব্যবহার করবে। যদিও এই মুহুর্তে দেশে ফিরতে পারবেন না অস্ট্রেলিয়ার কেউ, ভারত থেকে ফেরা কারও জন্য সে দেশে প্রবেশ নিষিদ্ধ ১৫ মে পর্যন্ত। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারস অ্যাসোসিয়েশন জানিয়েছে, এ ব্যাপারে বিসিসিআইয়ের সঙ্গে কাজ করলেও সরকারকে নিয়মের ব্যতিক্রম ঘটানোর অনুরোধ করবে না তারা। 

    আপাতত অস্ট্রেলিয়ানদের ভারত ছেড়ে যাওয়ার কথা মালদ্বীপ। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন