• আইপিএল ২০২১
  • " />

     

    ভারতের কোভিড-১৯ তহবিলে ২ কোটি রুপি অনুদান দিলেন কোহলি ও তার স্ত্রী আনুশকা

    ভারতের কোভিড-১৯ তহবিলে ২ কোটি রুপি অনুদান দিলেন কোহলি ও তার স্ত্রী আনুশকা    

    ভারতের কোভিড-১৯ মোকাবেলায় গঠিক এক তহবিলে ২ কোটি রুপি (বাংলাদেশী টাকায় প্রায় ২ কোটি ৮২ লাখ) অনুদান দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী অভিনেত্রী আনুশকা শর্মা। দুজন মিলে তহবিল সংগ্রহের একটা ক্যাম্পেইনও চালু করেছেন। ৭ কোটি রুপি সংগ্রহের লক্ষ্য তাদের, কেটো নামের সেই তহবিলে এখন পর্যন্ত জমা পড়েছে কোহলি-আনুশকার অনুদানসহ প্রায় ২ কোটি ৮৩ লাখ রুপি। 

    “ভারতের জন্য খুবই কঠিন সময়, যেহেতু আমরা একটা মহামারির বিপক্ষে লড়াই করছি, এবং আমাদের দেশকে এভাবে ভুগতে দেখা সত্যিই কষ্টের। যারা দিন-রাত লড়াই করছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। তাদের নিবেদনকে সাধুবাদ জানাই আমরা”, এক ভিডিও-বার্তায় বলেছেন কোহলি ও আনুশকা। 

    “তবে এখন তাদের আমাদের সমর্থন প্রয়োজন, অবশ্যই তাদের পাশে দাঁড়াতে হবে আমাদের। এ কারণে আনুশকা এবং আমি একটা তহবিল গঠন করেছি- কেটোতে, যে তহবিল এসিটি গ্রান্টসে যাবে। আমরা আপনাদের সবাইকে এই উদ্যোগে অংশ নিতে এবং অনুদান দিতে অনুরোধ করছি। ছোট ছোট ব্যাপারই পার্থক্য গড়ে দেয়”, বলেছেন তারা। 

    “আমাদের পরিবার, বন্ধু এবং ভক্তদের বলতে চাই, এখন কাঁধে কাঁধ মিলিয়ে চলার সময়। আমরা একসঙ্গে এটি কাটিয়ে উঠব। আমরা এই যুদ্ধ জিতব যদি একসাথে লড়াই করি। নিরাপদে থাকুন। জয় হিন্দ।” 

    এর আগে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ঘোষণা দিয়েছিল, তারা অক্সিজেন সহায়তায় অনুদান দেবে। তহবিল গঠনের জন্য আইপিএলে বিশেষ রঙের জার্সিও পরার কথা ছিল তাদের। তবে একাধিক ফ্র্যাঞ্চাইজিতে কোভিড-১৯ পজিটিভ কেস আসার পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে এবারের আইপিএল। 

    এর আগে অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স, সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লিরা অনুদান দিয়েছিলেন ভারতের কোভিড-১৯ তহবিলে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন