• আইপিএল ২০২১
  • " />

     

    কোভিড-১৯ পজিটিভ কলকাতার কৃষ্ণা-সাইফার্ট

    কোভিড-১৯ পজিটিভ কলকাতার কৃষ্ণা-সাইফার্ট    

    কোভিড-১৯ পজিটিভ হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের আরও দুজন ক্রিকেটার- ভারত পেসার প্রসিধ কৃষ্ণা ও নিউজিল্যান্ড ব্যাটসম্যান টিম সাইফার্ট। বেঙ্গালুরুতে নিজের বাসায় যাওয়ার পর পজিটিভ হয়েছেন কৃষ্ণা, সাইফার্টের পজিটিভ এসেছে নিউজিল্যান্ডে ফেরার বিমানে ওঠার আগেই। 

    ক্রিকইনফোর এক রিপোর্ট অনুযায়ী, আহমেদাবাদে আইপিএলের বলয় ছাড়ার আগে সব টেস্টে নেগেটিভ এসেছিলেন কৃষ্ণা, এরপর একটা বাণিজ্যিক ফ্লাইটের বিজনেস ক্লাসে করে সেখান থেকে নিজের বাসা বেঙ্গালুরুতে গিয়েছিলেন তিনি ৫ মে। তবে ৬ মে অস্বস্তি বোধ করায় টেস্ট করান তিনি। তার মৃদু উপসর্গ আছে। 

    শুক্রবার ঘোষিত ভারতের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড সফরের স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে আছেন কৃষ্ণা। সে স্কোয়াডের ঋদ্ধিমান সাহারও পজিটিভ এসেছে আগেই, তাকে দলে রাখা হয়েছিল ফিট থাকা সাপেক্ষে। এ স্কোয়াডের ভারত ছাড়ার কথা ২ জুন। 

    আর নিউজিল্যান্ড ক্রিকেটের দেওয়া এক বিবৃতি অনুযায়ী, যে দুটি চার্টার্ড ফ্লাইটে নিউজিল্যান্ড ক্রিকেটারদের ফেরার কথা, তার একটিতে ওঠার কথা ছিল সাইফার্টের। এর আগের ১০ দিনে ৭টি টেস্টে নেগেটিভ এলেও শেষ দুটি টেস্টে পজিটিভ এসেছে তার। এই মুহুর্তে আহমেদাবাদে আছেন সাইফার্ট, তবে তাকে শীঘ্রই নিয়ে যাওয়া হবে চেন্নাইয়ে। সেখানে এক প্রাইভেট হাসপাতালে চিকিৎসা হবে তার, যেখানে আছেন চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ ও সাবেক অস্ট্রেলিয়া ব্যাটসম্যান মাইকেল হাসি। সাইফার্টের মাঝারি মানের উপসর্গ আছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। 

    এরপর ভ্রমণের উপযোগি হওয়া মাত্রই সাইফার্টকে অকল্যান্ডে ফেরানো হবে বলেও জানিয়েছে তারা। সেখানে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন তিনি। 

    কৃষ্ণা-সাইফার্টকে মিলিয়ে এ নিয়ে কলকাতার চারজন ক্রিকেটারের কোভিড-১৯ পজিটিভ এলো। আইপিএলের বায়ো-সিকিউর বলয়ে সবার আগে পজিটিভ এসেছিল স্পিনার বরুণ চক্রবর্তি ও পেসার সন্দিপ ওয়ারিয়েরের। 

    কলকাতায় খেলা সাকিব আল হাসান এরই মাঝে ফিরেছেন বাংলাদেশে। বিশেষ ব্যবস্থান ভাড়া করা বিমানে রাজস্থান রয়্যালসে খেলা মোস্তাফিজুর রহমানের সঙ্গে দেশে ফিরেছেন তিনি, এর আগেই টেস্টে নেগেটিভ এসেছেন তারা। তবে দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে তাদের থাকতে হবে ১৪ দিন, দুজন দুই হোটেলে উঠেছেন দেশে ফেরার পরপরই। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন