• অন্যান্য
  • " />

     

    শঙ্কার মুখে কোপা আমেরিকা

    শঙ্কার মুখে কোপা আমেরিকা    

    দুই সহ-আয়োজক দেশ কলম্বিয়া ও আর্জেন্টিনায় উদ্ভুত দুই ভিন্ন পরিস্থিতিতে শঙ্কার মুখে পড়ে গেছে কোপা আমেরিকার ২০২১ সালের আসর। রাজনৈতিক অস্থিরতার কারণে এরই মাঝে বাতিল করা হয়েছে কলম্বিয়ার সহ-আয়োজক পদ। অন্যদিকে কোভিড-১৯-এর সেকেন্ড ওয়েভ আঘাত করার পর স্থগিত করা হয়েছে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল মৌসুম। 

    ১৩ জুন থেকে এ দুই দেশে শুরু হওয়ার কথা ছিল কোপা আমেরিকার পরের আসর, যেটি কোভিড-১৯-এর কারণে স্থগিত করা হয়েছিল ২০২০ সালে। এই প্রথম দুই দেশ মিলিয়ে হওয়ার কথা ছিল কোপা। তবে কলম্বিয়ায় চলছে দেশটির প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রতিবার। ফলে সাউথ আমেরিকান ফুটবল ফেডারেশন কনমেবল জানিয়েছে, কলম্বিয়াতে হচ্ছে না এবারের আসর। 

    অবশ্য কলম্বিয়া অনুরোধ করেছিল, যাতে ২০২১ মৌসুমের শেষদিকে নিয়ে যাওয়া হয় এবারের আসর, কোভিড-১৯ পরিস্থিতির কারণে। তবে কনমেবল নাকচ করেছে সেটি। 

    আগে থেকেই আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো হার্নান্দেজ ইঙ্গিত দিয়েছিলেন, এবার কোপা আমেরিকার সব ম্যাচই হতে পারে তাদের দেশে। তবে শুক্রবার জানা গেছে, কোভিড-১৯-এর কারণে অন্তত ৩০ মে পর্যন্ত সে দেশের ঘরোয়া ফুটবল স্থগিত থাকবে।

    প্রাথমিকভাবে আর্জেন্টিনায় হওয়ার কথা ছিল উদ্বোধনী ম্যাচ, ফাইনাল হওয়ার কথা ছিল কলম্বিয়ায়। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন