• আইপিএল ২০২১
  • " />

     

    সেপ্টেম্বর-অক্টোবরে আরব আমিরাতে আইপিএল, এখনও সিদ্ধান্ত হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপের

    সেপ্টেম্বর-অক্টোবরে আরব আমিরাতে আইপিএল, এখনও সিদ্ধান্ত হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপের    

    স্থগিত হয়ে যাওয়া ২০২১ সালের আইপিএলের পরবর্তী অংশ আরব আমিরাতে আয়োজন করবে বিসিসিআই। সূচি নির্দিষ্ট করা না হলেও এক বিবৃতিতে তারা জানিয়েছে, এ বছর সেপ্টেম্বর-অক্টোবরে হবে তাদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্তের ব্যাপারেও আইসিসির কাছে সময় চেয়েছে তারা। 

    বায়ো-সিকিউর বলয়ে কোভিড-১৯ পজিটিভ কেস পাওয়ার পর গত ৪ মে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় এবারের আইপিএল, যে টুর্নামেন্টে প্লে-অফসহ বাকি আছে এখনও ৩১টি ম্যাচ। ভারত এখনও বের হয়ে আসতে পারেনি কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েভ থেকে, সঙ্গে আছে ঠাসা আন্তর্জাতিক সূচি। তবে বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, ভারতের বর্ষা মৌসুমের কারণে আরব আমিরাতে নিয়ে যাওয়া হচ্ছে আইপিএল।



    “শনিবার বিসিসিআই ২০২১ সালের আইপিএল মৌসুমের বাকি অংশ আরব আমিরাতে আয়োজন করার ঘোষণা দিয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষা মৌসুম বিবেচনায় এনে”, বলা হয়েছে বিবৃতিতে। “ভার্চুয়ালি বিশেষ জেনারেল মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যেখানে সব সদস্য সর্বসম্মত হয়েছেন আইপিএল শুরু করার ব্যাপারে।” 

    আরব আমিরাতে নিয়ে গেলেও আইপিএলের জন্য বেশ কয়েকটি বাধা থেকেই যাচ্ছে, যার মধ্যে অন্যতম বড় আন্তর্জাতিক সূচি। ভারত নিজেরাই ইংল্যান্ড সফরে থাকবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত, আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের পর স্বাগতিকদের বিপক্ষে ৫ টেস্টের সিরিজ খেলবে তারা। ইংল্যান্ড সে সিরিজের আসবে বাংলাদেশে, এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যাবে পাকিস্তান। এরই মাঝে ইসিবির ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলি জাইলস বলেছেন, তাদের ক্রিকেটারদের বিরতি দেওয়া হলেও আইপিএলের জন্য ছাড়বেন না তারা। ইংল্যান্ড ছাড়াও ঠাসা সূচি আছে ওয়েস্ট ইন্ডিজেরও, আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও আছে সিপিএল। 

    এছাড়া আইপিএল শুরুর মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও কথা বলেছেন বিসিসিআইয়ের সদস্যরা। অক্টোবর-নভেম্বরে ভারতে হওয়ার কথা আছে এবারের আসর। এখনকার যে সূচি, সেটি পরিবর্তন করতে চায় না আইসিসি। এরই মাঝে বিকল্প ভেন্যু হিসেবে আরব আমিরাতের কথাও বলেছে তারা। তবে বিসিসিআই এদিন জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে উপযুক্ত সিদ্ধান্ত নিতে আরেকটু সময় চাইবে তারা আইসিসির কাছে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন