• অন্যান্য
  • " />

     

    ভিনি-বেনজেমার জাদুতে রিয়ালের আরেকটি স্মরণীয় জয়, দুঃস্বপ্ন কাটছে না জুভেন্টাসের

    ভিনি-বেনজেমার জাদুতে রিয়ালের আরেকটি স্মরণীয় জয়, দুঃস্বপ্ন কাটছে না জুভেন্টাসের    

    ম্যাচের ৮৪ মিনিট হয়ে গেছে। ভ্যালেন্সিয়ার মাঠে রিয়ালকে চোখ রাঙাচ্ছে মৌসুমের প্রথম পরাজয়। কিন্তু এরপরেই জাদুমন্ত্রের মতো বদলে গেল সব। ভিনিসিয়াস জুনিয়রের গোলে সমতা এলো, এরপর করিম বেনজেমা গোল করে এগিয়ে দিলেন রিয়ালকে। এনে দিলেন স্মরণীয় এক জয়। ওদিকে ইতালিতে মিলানের সঙ্গে ড্র করল জুভেন্টাস। দুর্দশা বেড়েই চলেছে জুভদের, চার ম্যাচের পর এখনো জয়হীন তারা। সিরি আ তে গত ৬০ বছরে এটাই তাদের সবচেয়ে বাজে শুরু। 

    রিয়ালের জয়টা নাটকীয় বললেও কম বলা হবে। ৮৪ মিনিট পর্যন্ত তারা পিছিয়ে ছিল ১-০ গোলে। এরপর একটা আক্রমণ তেকে বক্সে বল পেলেন বেনজেমা। সেটা দিলেন ভিনিসিয়াসকে। এই মৌসুমে যেন নিজেকে নতুন করে ফিরে পেয়েছেন ভিনি জুনিয়র। কাল অবশ্য ভাগ্যের ছোঁয়া ছিল একটু। বেনজেমার পাস থেকে যে শট নিয়েছিলেন, তা ভ্যালেন্সিয়ার ডিফেন্ডারের গায়ে লেগে দিকবদল করে জড়িয়ে যায় জালে। 

    এর দুই মিনিট পর আবার গোল করে বসে রিয়াল। এবার হয়েছে উলটো, বাঁ দিকে বল পেয়েছিলেন ভিনি। তার ক্রস থেকে হেড করে বেনজেমা এনে দিয়েছেন দারুণ এক জয়। অথচ দুরোর ৬৬ মিনিটের গোলে ভ্যালেন্সিয়াই এগিয়ে গিয়েছিল। কিন্তু রিয়াল আক্রমণ করে চাপে রেখেছিল তাদের। শেষ দিকে সেটার সুফিল পেয়েছে। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্র নিয়ে পয়েন্ট তালিকার সবার ওপরেই থাকল কার্লো আনচেলত্তির দল। 

    ওদিকে সিরি আয় জুভেন্টাসকে স্বপ্নের শুরু এনে দিয়েছিলেন আলভারো মোরাতা। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে দারুণ একটা চিপে বল জালে জড়িয়ে দিয়েছিলেন। ম্যাচের তখন ৪ মিনিট। কিন্তু সান্দ্রো টোনালির ক্রস থেকে আনতে রেবিচ হেডে গোল করে সমতায় ফেলান মিলানকে। শেজনি শেষ দিকে সেভ না করলে হেরেও যেতে পারত জুভেন্টাস। কিন্তু এই ড্রয়ের চার ম্যাচ পরও জয়হীন রইল জুভেন্টাস। গত ৬০ বছরে এটাই তাদের সবচেয়ে বাজে শুরু।