• অন্যান্য
  • " />

     

    বর্ণাঢ্য আয়োজনে শুরু নাটমেগ অ্যামেচার লিগের

    বর্ণাঢ্য আয়োজনে শুরু নাটমেগ অ্যামেচার লিগের    

    বর্ণাঢ্য এক আয়োজনে শুরু হয়েছে নাটমেগ আয়োজিত দেশের সর্বপ্রথম অ্যামেচার লিগ “নাটমেগ ৩৫+ অ্যামেচার ফুটবল লিগ ২০২১”। যারা বুড়িয়ে গিয়েছেন কিন্তু ফুরিয়ে জাননি, তাদেরকে নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করেছে আয়োজক প্রতিষ্ঠান নাটমেগ।

    ১৫ অক্টোবর রাজধানীর ১০০ ফিটে অবস্থিত নাটমেগ ফুটবল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক ফুটবলার এবং কোচ হাসানুজ্জামান খান বাবলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ উদ্দিন আহমেদ সেলিম (জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ), আরমান মিয়া (জাতীয় দলের সাবেক ফুটবলার), ইমতিয়াজ আহমেদ নকিব (জাতীয় দলের সাবেক ফুটবলার) এবং মিজানুর রহমান ডন (জাতীয় দলের সাবেক ফুটবলার)। প্রথম দিনে গোল পেয়েছেন সাবেক জাতীয় ক্রিকেটার হান্নান সরকার।

    ঢাকার বিভিন্ন এলাকার ভিন্ন ভিন্ন ১০টি দল অংশ নিয়েছে এই লিগে। ১০ দলের এই লিগ চলবে নয় সপ্তাহ ধরে। প্রতি মঙ্গলবার ও শুক্রবার হবে লিগের ম্যাচগুলো। টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো খিলগাঁও রকার্জ, উইকেন্ড ফুটবল ক্লাব, ঢাকা ড্যাজলার্স, ইসিএফ এফসি, ফুটবল লাভারস বসুন্ধরা, ব্র্যান্ড সল্যুশন লিমিটেড, গুলশান বয়েজ, ফুটি হেগস, ক্লেন এবং গ্রেটার উত্তরা। 

    ১৫ সদস্যের স্কোয়াডে প্রতি দলে খেলবেন ৮ জন খেলোয়াড়। খেলোয়াড়েরা পায়ে ব্যুট পরে খেলতে পারবেন না, খেলতে হবে টার্ফ পরে। খেলোয়াড়দের বেশিরভাগই চাকুরীজীবী এবং ব্যবসায়ী হওয়ায় ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৬.৩০টা থেকে। প্রতি ম্যাচডে-তে হবে ৩টি করে ম্যাচ।  

    ১০ দলের এই লিগে প্রত্যেক দল খেলবে ৯টি করে ম্যাচ। ৯ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন। প্রতি ম্যাচে থাকছে ম্যাচ সেরার পুরস্কার। লিগ শেষে দেয়া হবে সর্বোচ্চ গোলদাতা, সেরা গোলকিপার এবং লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার। 

    উদ্বোধনী দিনে অনুষ্ঠিত হয়েছে দুইটি খেলা। দিনের প্রথম ম্যাচে খিলগাঁও রকার্জ ৪-০ গোলে হারিয়েছে উইকেন্ড ফুটবল ক্লাবকে। গোল করেছেন গোফরান (২), সাইদুল ও হান্নান সরকার (বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড়)। জোড়া গোল করে ম্যাচসেরার পুরস্কার জিতেন গোফরান (খিলগাঁও রকার্জ)। দিনের অপর ম্যাচে ঢাকা ড্যাজলার্স গোলশূন্য ড্র করেছে ইসিএফ এফসির সঙ্গে। ম্যাচসেরা হন মামুন লস্কর (ঢাকা ড্যাজলার্স)। 

    আয়োজক প্রতিষ্ঠান নাটমেগের পরিচালক সৌম্য বলেছেন, “দেশে এই প্রথম ৩৫+ খেলোয়াড়দের জন্য লিগ আয়োজন করতে পেরে তারা বেশ উচ্ছ্বসিত। এই বছর ১০ দল নিয়ে লিগ শুরু করলেও ভবিষ্যতে আরও বড় পরিসরে আয়োজন করার ইচ্ছে আছে তাদের। মূলত, বয়স্কদের খেলার সুযোগ এবং ফিট রাখার লক্ষ্য রেখেই তাদের এমন উদ্যোগ নেয়া বলে জানিয়েছেন তিনি। 

    “নাটমেগ ৩৫+ অ্যামেচার ফুটবল লিগ ২০২১” এর স্পোর্টস পার্টনার হিসেবে আছে ডেকাথলন, কো-স্পনসর এক্সক্লুসিভ ব্র্যান্ডস ও স্প্রিং এলপিজি এবং অনলাইন মিডিয়া পার্টনার প্যাভিলিয়ন।