• অন্যান্য
  • " />

     

    ইউনাইটেডের ঘুরে দাঁড়ানো, বার্সেলোনা-জুভেন্টাসের আরেকটি হোঁচট

    ইউনাইটেডের ঘুরে দাঁড়ানো, বার্সেলোনা-জুভেন্টাসের আরেকটি হোঁচট    

    ইউরোপিয়ান ফুটবলে শনিবার রাতে মাঠে নেমে গেছে মোটামুটি সবকটি বড় দলই। ইংলিশ লিগে সবার চোখ ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের ওপর। টটেনহামকে হারিয়ে আরেকটা সুযোগ পেয়ে গেলেন ওলে গানার সোলশার। বার্সেলোনার ভাগ্য অবশ্য বদলায়নি। কোমানের বিদায়ের পর আলাভেসের সঙ্গে ড্র করেছে। অন্যদিকে ড্র করেছে জুভেন্টাসও। তবে হেরে গেছে ম্যান সিটি। 

    লিভারপুলের কাছে ঘরের মাঠে পাঁচ গোলে বিধ্বস্ত হয়ে চাকুরিটা প্রায় চলেই যাচ্ছিল সোলশারের। তবে বোর্ড থেকে তাকে আরেকটা সুযোগ দেওয়া হয়। সেটা দারুণভাবেই কাজে লাগিয়েছেন। টটেনহামের মাঠে ইউনাইটেড নেমেছিল ৩-৫-২ ফর্মেশনে। ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। দারুণ একটা প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন এডিনসন কাভানি। ফার্নান্দেজ-রোনালদো হয়ে থ্রু বল পান কাভানি, কাজে লাগান সেটি। শেষ দিকে মার্কাস রাশফোর্ডের গোলে বড় জয় দিয়েই মাঠ ছাড়ে ইউনাইটেড। 

    ইংলিশ লিগে অবশ্য অঘটন ঘটেছে কাল। উইলফ্রায়েড জাহা ও কনর গ্যালাহারের গোলে ম্যান সিটিকে হারিয়ে দিয়েছে ক্রিস্টাল প্যালেস। অন্যদিকে এগিয়ে গিয়েও ব্রাইটনের সাথে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। এই সুযোগ কাজে লাগিয়েছে চেলসি। ৩-০ গোলে নিউক্যাসলকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে নিজেদের অবস্থানটা আরও মজবুত করেছে। 

    বার্সার ভাগ্য অবশ্য এতোটা ভালো ছিল না। কোমান বিদায়ের পর অন্তবর্তীকালীন কোচ সার্জিও বারুয়ান কাল প্রথম দায়িত্ব নিয়েছিলেন ক্লাবের। মেমফিস ডিপাইয়ের গোলে শুরুতে এগিয়েও গিয়েছিল বার্সা। কিন্তু শেষ পর্যন্ত আলাভেসের হয়ে সমতা ফেরান রিওহা। এর মধ্যেই সার্জিও আগুয়েরো শ্বাস নিতে সমস্যা হওয়ায় মাঠ ছেড়েছেন। পরে তাকে বাড়তি পরীক্ষা নিরীক্ষার জন্য ভর্তি করা হয়েছে হাসপাতালে। তার আগে ওসাসুনাকে হারিয়ে রিয়াল উঠে এসেছে পয়েন্ট তালিকার শীর্ষে। 

    সিরি আ তে জুভেন্টাসের দুর্দশা চলছেই। ভেরোনার কাছে হেরে গেছে ২-১ গোলে, নেমে গেছে পয়েন্ট তালিকার নয়ে। ২৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে নাপোলি ও এসি মিলান, ২১ পয়েন্ট নিয়ে তিনে ইন্টার।