• ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে পাকিস্তান

    পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে পাকিস্তান    

    টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সিরিজ খেলতে আসার কথা পাকিস্তানের। ১৯-২২ নভেম্বরে টি-টোয়েন্টি সিরিজের পর ২৬ নভেম্বর-৮ ডিসেম্বরের মধ্যে ২টি টেস্ট এরও দিনকাল ধার্য করা হয়েছে। সেই সিরিজকে সামনে রেখেই টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান। 

    বিশ্বকাপ থেকে সরাসরি বাংলাদেশে আসার কথা পাকিস্তানের। আরব আমিরাতে উপস্থিত পাকিস্তান স্কোয়াডের ১৮ জনের মধ্যে ১৭ জনকেই তাই রাখা হয়েছে বাংলাদেশের সফরকারী দলে।

    মোহাম্মদ হাফিজ বোর্ডের সাথে আলোচনা সাপেক্ষে তরুণদের সুযোগ করে দেওয়ার জন্য নিজের নাম প্রত্যাহার করেছেন দল থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই শেষ হওয়া পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি কাপ জয়ী খাইবার পাখতুনখাওয়া অধিনায়ক ইফতিখার আহমেদ দলে এসেছেন তার জায়গায় । টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক ইফতিখার ফাইনালেও হয়েছিলেন ম্যাচ সেরা। দারুণ ফর্মে থাকা এই ব্যাটসম্যান দলে জায়গা পোক্ত করতে তাই মুখিয়ে থাকবেন। এর আগে পাকিস্তানের হয়ে ৩ টেস্ট, ৭ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলেছেন এই ৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান। খুশদিল শাহ ও শাহনাওয়াজ দাহানিও পেয়েছেন সুযোগ। 

    বাবর আজমরা পূর্ণ শক্তির দল নিয়ে এলেও এই সফরে পাচ্ছেন না ব্যাটিং পরামর্শক ম্যাথিউ হেইডেনকে। আরব আমিরাতে উপস্থিত কোচিং দলের বাকি সব সদস্যই অবশ্য আসবেন তাদের সাথে। টি-টোয়েন্টি দল ঘোষণা করলেও টেস্ট দল আরও কয়েক দিন পরেই ঘোষণা করবে পাকিস্তান। 

    পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড:

    বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ আধিনায়ক), আসিফ আলী, ফাখার জামান, হাইদার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি, শোয়েব মালিক, উসমান কাদির