• ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    সাকিবের আউট নিয়ে সাবেক ক্রিকেটারদের প্রশ্ন, যা বলছে বাংলাদেশ দল

    সাকিবের আউট নিয়ে সাবেক ক্রিকেটারদের প্রশ্ন, যা বলছে বাংলাদেশ দল    

    ম্যাচের টার্নিং পয়েন্টই সম্ভবত বলা যায়। সাকিব আল হাসান আউট হয়ে গেছেন, বিশ্বাস করতে পারছেন না নিজের চোখকে। একবার যেতে গিয়ে ফিরে এসে আম্পায়ারের সাথে কথাও বললেন। পরে আবার ফিরে গেলেন। কিন্তু যে সিদ্ধান্ত তার বিরুদ্ধে দেওয়া হয়ে হয়েছে, সেটাকে ভুল বললেও কম বলা হয়। সাকিবের এই আউট নিয়েও টুইটারে প্রশ্ন তুলেছেন সাবেকরা।

    ঘটনা পাকিস্তানের ইনিংসের একাদশ ওভারে। মাত্রই আউট হয়েছেন সৌম্য, শাদাব খানের বলে। সাকিব মুখোমুখি প্রথম বলটা ক্রিজ ছেড়ে খেলতে বেরিয়ে এলেন। আম্পায়ার বেশ কিছুক্ষণ পর আউট দিয়ে দিলেন, সাকিব সাথে সাথেই রিভিউ নিলেন। বলছিলেন, বল তার ব্যাটে লেগেছে।

    কিন্তু থার্ড আম্পায়ার জিম্বাবুয়ের লাংস্টন রুসেরে রিপ্লে দেখে ভাবলেন অন্য কিছু। যে অ্যাঙেলে দেখা যাচ্ছিল বল ব্যাটের পাশ দিয়ে যাওয়ার সময় স্নিকোতে স্পাইক, তখন ব্যাট মাটির ওপরে ছিল। সেটা বোঝা যাচ্ছিল ব্যাটের ছায়া দেখে। কিন্তু আম্পায়ার বললেন, বল ব্যাটে লাগেনি। সিদ্ধান্ত দিলেন আউটের। অথচ রিপ্লেতে পরিষ্কার দেখা যাচ্ছিল বল ও ব্যাটের মধ্যে কোনো ফাঁক নেই। আর স্নিকোতে এজ পরিষ্কার।

    এমন সিদ্ধান্তের পর তাৎক্ষণিক প্রতিবাদ করেছেন সাকিব। পরে আম্পায়ারদের সাথে কথা বলতে দেখা গেছে তাকে। ডাগআউতে লিটন মিরাজও কথা বলছিলেন আম্পায়ারের সাথে। আকাশ চোপড়া, ব্র্যাড হজ একাধিক ক্রিকেটার টুইট করেছেন এই সিদ্ধান্ত নিয়ে। ধারাভাষ্যে আতাহার আলী খানও বলেছেন সরাসরি। 

    ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে সাকিবকে এ নিয়ে কিছু জানতে চাওয়া হয়নি। সাকিব পরে আর সংবাদ সম্মেলনেই আসেননি। সেখানে তার প্রতিনিধি হয়ে আসা শান্ত শুধু বলেছেন, তারা সবাই নিশ্চিত ছিলেন সেটা আউট ছিল না। তবে আম্পায়ারের সিদ্ধান্ত চূড়ান্ত মেনে নিয়েই তারা খেলা চালিয়ে গেছেন। ওই আউট নিয়ে সাকিবের সরাসরি মন্তব্য তাই জানা যায়নি।