• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    দল নির্বাচনে এমবাপের কোনো প্রভাব নেই, জানালেন দেশম

    দল নির্বাচনে এমবাপের কোনো প্রভাব নেই, জানালেন দেশম    

    পিএসজিতে চলতে থাকা বিতর্কের পর বিশ্বকাপে এসেছেও গুঞ্জন উঠেছিল, ফ্রান্সের দল নির্বাচনে কিলিয়ান এমবাপের ভূমিকা রয়েছে। এই ২৩ বছর বয়সীর ‘ইগো’ নিয়েও উঠেছে প্রশ্ন। এসব গুঞ্জনকে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম শুধু উড়িয়েই দেননি, সঙ্গে যথেষ্ট বিরক্তিও প্রকাশ করেছেন।

    সংবাদ সম্মেলনে দেশম বলেন, “এমবাপের ইগো ম্যানেজ করতে হবে আমাদের? তার ইগো নিয়ে আপনি কী জানেন? আমি জানি, কিন্তু আপনি কিছুই জানেন না। কিলিয়ানের ইগো সমস্যা নেই। এগুলো রটনা। সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, কিন্তু সে দলের জন্যই খেলে।” 

    এমবাপেকে শুরুর একাদশে না রাখলে তিনি সেটি মেনে নিবেন কি না, এমন প্রশ্নের জবাবে দেশম বলেন, "সে কালকে খেলতে চায়। কিন্তু সবাই তো আর এই ম্যাচে শুরুর একাদশে থাকতে পারবে না। আপনারা কল্পনা করে কত কিছু বানিয়ে ফেলতে পারেন, কিন্তু আমার তো অনেক কিছু মাথায় রেখে সিদ্ধান্ত নিতে হয়।” 

    গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছে ফ্রান্স। আজ শেষ ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে বড় ব্যবধানে না হারলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলোতে যাবে বর্তমান চ্যাম্পিয়নরা। সে ক্ষেত্রে ঝুঁকি না নিয়ে দলের বড় তারকাদের আজকে ম্যাচে বিশ্রাম দিতে পারেন দেশম।