• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    কেমন হবে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের একাদশ?

    কেমন হবে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের একাদশ?    

    প্রথম দুই ম্যাচে সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ে এর মধ্যেই নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের শেষ ১৬। শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে অনেকটা নির্ভার হয়েই নামবে ব্রাজিল। শোনা যাচ্ছে, এই ম্যাচের জন্য একাদশে বেশ কিছু বদল আনতে পারেন তিতে।

    চোট পেয়ে গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচে খেলতে পারেননি নেইমার ও দানিলো। ক্যামেরুনের বিপক্ষেও সম্ভবত তাদেরকে খেলানোর ঝুঁকি নেবেন না তিতে। তবে তার বাইরেও আসতে পারেন নতুন অনেকে।

    গোলপোস্টের নিচে দেখা যেতে পারে দ্বিতীয় গোলরক্ষক এডারসনকে। মিলিতাও আগের ম্যাচে রাইট ব্যাক ছিলেন, এবার তিনি সেন্ট্রাল ডিফেন্সে আসতে পারেন। সেখানে তার সঙ্গী হতে পারেন জুভেন্টাসের ব্রেমার। আইটব্যাকে দানি আলভেস আর বাঁ প্রান্তে অ্যালেক্স টেলেস খেলতে পারেন।

    আগের ম্যাচে দুর্দান্ত খেলা কাসেমিরোর বদলি হতে পারেন ফাবিনিও। ফ্রেড তার জায়গা ধরে রাখবেন শোনা যাচ্ছে, সেটা দ্বিতীয় হলুদ কার্ডের মতো ট্যাকটিক্যাল কারণেও হতে পারে। এই পজ্জিশনে আরেক বিকল্প ব্রুনো গুইমারেস। রদ্রিগো নাম্বার টেন হিসেবে, ডান প্রান্তে অ্যান্টনি, বাঁ প্রান্তে গ্যাবি মার্টিনেলি ও সামনে গ্যাব্রিয়েল জেসুস। একাদশ এমন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।