• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    বিশ্বকাপ ব্যর্থতার জন্যই কি অবসরে গেলেন হ্যাজার্ড?

    বিশ্বকাপ ব্যর্থতার জন্যই কি অবসরে গেলেন হ্যাজার্ড?    

    ৩১ বছর বয়সেই দেশের জার্সি আর গায়ে না চড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বেলজিয়াম অধিনায়ক এডেন হ্যাজার্ড। গতকাল আকস্মিকভাবেই ইন্সটাগ্রামে এক বার্তায় ভক্তদের এই খবর দিয়েছেন তিনি। বিশ্বকাপ থেকে বিদায়ের দিনেই কোচ রবার্তো মার্টিনেজের পদত্যাগের পর এবার অবসরই নিয়ে বসলেন তাদের অধিনায়ক।

    ইন্সটাগ্রামে এক বার্তায় হ্যাজার্ড জানিয়েছেন, "জীবনের অধ্যায়ে নতুন এক পৃষ্ঠা উল্টাতে চলেছি আজ। আপনাদের ভালবাসার জন্য ধন্যবাদ। আপনাদের অবিরাম সমর্থনের জন্য ধন্যবাদ। ২০০৮ থেকে আমরা একসাথে যেসব সুখকর মুহূর্তে শামিল হয়েছি সেগুলোর জন্য ধন্যবাদ। আন্তর্জাতিক অধ্যায়ে এখানেই ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি আমি। দলে আমার উত্তরাধিকারও প্রস্তুত। আপনাদের আমি মিস করব।"

    পরে বেলজিয়াম ফুটবল দলের অফিশিয়াল টুইটার থেকেও শুভকামনা জানানো হয়েছে, "ভবিষ্যতের জন্য শুভকামনা, অধিনায়ক। #মের্সিএডেন"

    গত বিশ্বকাপে ছিলেন দলের সেরা খেলোয়াড়, অধিনায়ক হিসেবে দলকে এনে দিয়েছিলেন বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ সম্মান - তৃতীয় স্থান। তবে এরপর রিয়াল মাদ্রিদে পাড়ি জমানো এই ফরওয়ার্ড ধুঁকছেন, ইনজুরির সাথে লড়ছেন। ইনজুরি কাটিয়েই এই বিশ্বকাপে জায়গা করে নিলেও একেবারেই মেলে ধরতে পারেননি নিজেকে। বেলজিয়ামও তাই গ্রুপ রাউন্ড থেকেই নিয়েছে বিদায়। তবে দলের ভেতর কোন্দলের অনেক তথ্য এসেছিল, রটেছিল বেশ কিছু গুজব। অধিনায়ক হিসেবে নিজেও স্বীকারোক্তি দিয়েছিলেন ড্রেসিং রুমে কিছু খেলোয়াড়ের সাথে কঠিন কিছু কথোপকথনের বিষয়ে। তবে দলীয় কোন্দল নাকি বিশ্বকাপের ব্যর্থতার ভার নিজের কাঁধে তুলে নিলেন হ্যাজার্ড সেটা আর খলাসা করেননি তিনি। বেলজিয়ামের হয়ে ১২৮ ম্যাচে ৩৩ গোল - এখানেই তাই থেমে যাচ্ছে তাদের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়ের পরিসংখ্যানের পাতা।