• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    রোনালদোকে এবার রেহাই দিন: গণমাধ্যমের উদ্দেশ্যে ফার্নান্দো সান্তোস

    রোনালদোকে এবার রেহাই দিন: গণমাধ্যমের উদ্দেশ্যে ফার্নান্দো সান্তোস    

    বেশ কিছুদিন ধরে গণমাধ্যমের নানা আলোচনা, সমালোচনা ও নিন্দার শিকার ক্রিশ্চিয়ানো রোনালদোর সমর্থনে এলেন তার কোচ ফার্নান্দো সান্তোস। সর্বশেষ সংবাদ সম্মেলনে রোনালদোকে ‘রেহাই দেওয়ার’ জন্য অনুরোধ করেছেন পর্তুগাল ম্যানেজার। 

    গত শুক্রবার অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনেও সিংহভাগ প্রশ্ন ছিল রোনালদোকে ঘিরেই। সেখানে রোনালদোর জাতীয় দল ছেড়ে চলে যেতে চাওয়ার গুঞ্জনসহ আরও বেশ কিছু বিষয় খোলাসা করেছেন সান্তোস।  

    পর্তুগাল কোচ বলেন, “ম্যাচের দিন লাঞ্চের পর আমি তার সঙ্গে কথা বলি। স্বাভাবিকভাবেই রোনালদো আমার সিদ্ধান্তে সন্তুষ্ট ছিল না। সে আজীবন শুরুর একাদশে খেলে এসেছে। রোনালদো আপত্তি জানালেও আমাদের আলোচনা বেশ স্বাভাবিক ছিল। আমি আমার মতামত জানিয়েছি এবং অবশ্যই সে তা মেনে নিয়েছে। 

    “রোনালদো আমাকে কখনো বলেনি সে জাতীয় দল ছেড়ে দিতে চায়। সে তার সতীর্থদের সঙ্গেই ওয়ার্ম-আপ করেছে, আমাদের প্রতিটি গোলে উদযাপন করেছে। ম্যাচশেষে রোনালদোই তার সতীর্থদের ডেকে নিয়ে গেছে সমর্থকদের কাছে। এখন দয়া করে তাকে রেহাই দিন। প্রতিটি সংবাদ সম্মেলনের ৯০ শতাংশ প্রশ্ন থাকে রোনালদোকে নিয়ে।”

    শেষ ষোলোতে পর্তুগাল দলে রোনালদোর স্থলাভিষিক্ত হওয়া গনসালো রামোস তার প্রথম বিশ্বকাপ ম্যাচেই করেছেন হ্যাটট্রিক। রামোসের এই পারফরম্যান্সের পর রোনালদোর দলে ফেরার সম্ভাবনা আরও কমে গেছে বলেই ধরে নিয়েছেন প্রায় সবাই। তবে সান্তোস ইঙ্গিত দিয়েছেন, মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ফিরতে পারেন সিআরসেভেন। রোনালদোকে নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “দল জিতলেই দলে কোনো পরিবর্তন আনা যাবে না, এমন কোনো কথা নেই।”