• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    ব্রাজিলের হয়ে আর নাও খেলতে পারেন নেইমার

    ব্রাজিলের হয়ে আর নাও খেলতে পারেন নেইমার    

    আগেই বলেছিলেন এটি হতে পারে তার শেষ বিশ্বকাপ। ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে কান্নারত বিদায়ের সময় নেইমার আবারও ইঙ্গিত দিলেন সেদিকে। জানালেন, জাতীয় দলের জার্সি গায়ে আর নাও খেলতে পারেন তিনি। 

    কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে অতিরিক্ত সময়ে দুর্দান্ত একটি গোল করেও দলকে রক্ষা করতে পারেননি নেইমার। ১১৭ মিনিটে গোল খেয়ে ও পরে টাইব্রেকারে পরাস্ত হয়ে অপ্রত্যাশিতভাবে বিদায় নেয় ব্রাজিল। ম্যাচের পর ভবিষ্যৎ নিয়ে জিজ্ঞেস করা হলে নেইমার বলেন, “আমি কোনো কিছুর গ্যারান্টি দিতে পারছি না। পরাজয়ের শোক আমি এখনো কাটিয়ে উঠিনি। আমার মাথা উত্তপ্ত, আমি ঠিকভাবে চিন্তাও করতে পারছি না। তাড়াহুড়ো করে এখনই শেষের ঘোষণা দিয়ে দিতে চাই না। তবে খেলা চালিয়ে যাওয়ার গ্যারান্টিও আমি দিচ্ছি না।” 

    এর আগে অতিরিক্ত সময়ে করা সেই গোলে কিংবদন্তি পেলের পাশে গিয়ে বসেছেন নেইমার। ৭৭ গোল নিয়ে যুক্তভাবে ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। 

    নেইমারের ইতিহাসগড়া গোলে অতিরিক্ত সময়ে ব্রাজিল লাইফলাইন পেলেও টাইব্রেকারে আর দলকে সাহায্য করতে পারেননি এই ৩১ বছর বয়সী। পাঁচ নাম্বার পেনাল্টিটি নেওয়ার জন্য বসে থাকা এই পিএসজি তারকার সুযোগ আসার আগেই ম্যাচ হেরে যায় ব্রাজিল।