• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    ব্রাজিলের জন্য খেলা চালিয়ে যেতে নেইমারের প্রতি পেলের আর্জি

    ব্রাজিলের জন্য খেলা চালিয়ে যেতে নেইমারের প্রতি পেলের আর্জি    

    ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে ব্রাজিলের অনাকাঙ্ক্ষিত বিদায়ের পর নেইমার মাঠে নিজের আবেগ সামাল দিতে পারেননি। অঝোরে কেঁদেছেন, দলের পরাজয়ে ভেঙে পড়েছেন। ভবিষ্যৎ নিয়ে তাকে প্রশ্ন করা হলে সেটা নিয়েও কিছু নিশ্চিত করতে পারেননি। নেইমারের এই কষ্ট ছুঁয়ে গিয়েছে হাসপাতালে নিজের জীবনের জন্য লড়তে থাকা ব্রাজিল কিংবদন্তী পেলেকেও। তবে নেইমারের কাছে পেলের আর্জি, হুট করে কোনও সিদ্ধান্ত নিয়ে জাতীয় দল থেকে মুখ ফিরিয়ে না নিতে।

    হারের পর, সেটাও নিজের দেশের বিশ্বকাপ থেকে বিদায়ের পর নেইমার কতটা হতাশার মধ্য দিয়ে যাচ্ছেন সেটা পেলে একটু হলেও আঁচ করতে পেরেছেন। তবুও নেইমারকে তিনি আশ্বস্ত করার চেষ্টা করেছেন। সেই সাথে ব্রাজিলের হয়ে নিজের সর্বোচ্চ গোলের রেকর্ড ছোঁয়া নেইমার জাতীয় দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটাও তাকে মনে করিয়ে দিয়েছেন পেলে।

    ইন্সটাগ্রামে এক বার্তায় পেলে লিখেছেন, “আমি তোমাকে সেই ছোট হতে বড় হতে দেখেছি। আমি তোমার জন্য প্রতিদিন গলা ফাটিয়েছি। যেদিনের অপেক্ষায় ছিলাম সেই দিন অবশেষে এলো, তোমাকে তাই আমি ব্রাজিলের হয়ে আমার গোলের রেকর্ড ছোঁয়ার জন্য অভিনন্দন জানাতে চাই।”

    “আমরা দুজনেই জানি এটা কেবলই কোনও সংখ্যা নয়। খেলোয়াড় হিসেবে আমাদের দায়িত্ব অনুপ্রেরণা জোগানো। শুধু আমাদের সতীর্থদের অনুপ্রাণিত করেই আমাদের দায়িত্ব শেষ হয়ে যায় না, সেই সাথে পরবর্তী প্রজন্মকেও অনুপ্রেরণা দিতে হবে। সর্বোপরি যারা খেলাটা ভালবাসে তাদের প্রতিও আমাদের এই দায়িত্ব রয়েছে।”

    “তবে দুঃখজনকভাবে আজকের দিনটা আমাদের জন্য মোটেও সুখকর নয়। কিন্তু দেখ, আমার রেকর্ডটা তো ৫০ বছর ধরে অটুট ছিল। আজকের আগে কেউ আমার রেকর্ডের কাছেও আসতে পারেনি। কিন্তু খোকা, তুমি পেরেছ! এটাই তো বলে দেয় তোমার এই অর্জনটা ঠিক কত বড়। “

    “আমাদেরকে অনুপ্রাণিত করতে থাকো। তোমার প্রতি ম্যাচে মাঠে তোমার জাদু দেখে আমি যেভাবে আনন্দে উদ্বেলিত হয়েছি, তোমার জন্য সেভাবেই প্রতিদিন আমি হাত পা ছুড়ে আনন্দে চেঁচিয়ে উঠতে চাই।”