• " />

     

    সাকিব ভাই নিয়ম ভঙ্গ করেননি: তাসকিন

    সাকিব ভাই নিয়ম ভঙ্গ করেননি: তাসকিন    

    নেদারল্যান্ডসের ম্যাচের আগে আবারও বাংলাদেশ দলে নতুন বিতর্ক- আলোচনায় এবার অধিনায়ক সাকিব আল হাসান। তার বিশ্বকাপের মাঝে দেশে ফেরা নিয়ে এবার সংবাদ সম্মেলনে কথা বললেন তাসকিন আহমেদ। দেশে ফিরে সাকিব কোনো নিয়ম ভাঙ্গেননি, বলেছেন তাসকিন। 

    দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচের পরেই দলের সাথে কলকাতায় না গিয়ে ঢাকায় আসেন সাকিব। মিরপুর ইনডোরে কোচ ও গুরু নাজমুল আবেদীন ফাহিমের সাথে পর পর দুই দিন নেট অনুশীলন করেন। মূলত নিজের ব্যাটিং নিয়েই কাজ করেছেন সাকিব, জানা গেছে নাজমুল আবেদীনের কাছ থেকেই। কিন্তু বিশ্বকাপের মাঝপথে একজন অধিনায়ক এভাবে দেশে ফিরতে পারেন কি না, সেটা নিয়ে উঠেছে প্রশ্ন। 

    তাসকিন পুরো ব্যাপারটা বেশ ইতিবাচকভাবে দেখছেন, 'হ্যাঁ, সে বিশ্বকাপের পরেই ঢাকা এসেছে, আমরা সবাই জানি। যেদিন তিনি এসেছেন, ওদিন আমাদের এমনিরতেই রেস্ট ডে ছিল। টিম ম্যানেজমেন্টের সাথে সে কথা বলেছে ব্যাটিং নিয়ে তার প্র্যাকটিস করা দরকার। আবার কলকাতা থেকে কাছেও ছিল। সে তো আসলে অন্য কোনো উদ্দেশ্যে যায়নি, ক্রিকেট নিয়েই কাজ করার জন্য গিয়েছিল। কোচ ও ম্যানেজমেন্টের কাছ থেকেই সম্মতি নিয়েছে, কোনো নিয়ম ভাঙেনি। গিয়ের কিন্তু চার ঘণ্টা ব্যাটিং প্র্যাকটিস করেছে। আমরা প্লেয়াররা ও টিমমেটরা এই ব্যাপারটা অ্যাপ্রিশিয়েট করছি সে রেস্ট ডেতে গিয়েও অনুশীলন করেছে। তার ব্যাটিং দলের জন্য এতোটাই গুরুত্বপূর্ণ সে নিজেও মরিয়া কীভাবে ভালো করা যায়। আসার পর সবাই একসাথে বসে ডিনার করেছি, খুব ভালো সময় কাটিয়েছি। আশা করি সামনে নতুন কিছু শুরু করব আমরা। আশা করি সামনে ভালো কিছু হবে।'

    ম্যাচের আগে আজ অনুশীলন করছে বাংলাদেশ। তাসকিন জানিয়েছেন, আগের দুই ম্যাচ চোটের জন্য বাইরে থাকার পর তিনি নিজেও এই ম্যাচের জন্য ফিট।